৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

অমিতাভের বাংলো ভেঙে ফেলা হচ্ছে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৫ জুলাই, ২০২১, ২:১০ অপরাহ্ণ

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। মুম্বাইয়ের জুহুতে অবস্থিত তার প্রিয় বাংলো ‘প্রতীক্ষা’। ২০১৭ সালে এ বাংলো ভাঙার বিষয়ে বৃহনমুম্বাই পৌরসভা (বিএমসি) নোটিশ পাঠিয়েছিল। দীর্ঘ চার বছর পর বাংলোটির একাংশ ভেঙে ফেলা হচ্ছে।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই-এর বরাত দিয়ে ফিল্ম ফেয়ার এক প্রতিবেদেনে জানিয়েছে, রাস্তা সম্প্রসারণের জন‌্য অমিতাভের বাড়ি ভাঙার সিদ্ধান্ত নিয়েছে বৃহনমুম্বাই পৌরসভা (বিএমসি) কর্তৃপক্ষ। তবে কতটুকু ভাঙা হবে সে বিষয়ে জানা যায়নি।

কংগ্রেস কাউন্সিলর, আইনজীবী তুলিপ ব্রিয়ান মিরান্ডা দীর্ঘ চার বছর পর বিষয়টি পুনরায় আলোচনায় নিয়ে এসেছেন। প্রশ্ন তুলেছেন—২০১৭ সালে নোটিশ পাঠানোর পরও কেন ‘প্রতীক্ষা’ ভাঙতে এতদিন সময় লাগছে? শুধু অমিতাভ বচ্চনের বাংলো বলেই কি রাস্তা সম্প্রসারণের কাজ এতদিন ধরে থেমে আছে? সাধারণ মানুষের জায়গা হলে, সেটা তো সঙ্গে সঙ্গেই দখল করে নেওয়া হয়। অথচ পৌর আইন বলছে—রাস্তা সম্প্রসারণের ক্ষেত্রে নোটিশ জারির পর দ্বিতীবার আবেদনের প্রয়োজন পড়ে না।

১৯৭৬ সালে এই বাংলো কিনেন অমিতাভ বচ্চন। এ বাংলোর ‘প্রতীক্ষা’ নামকরণ করেন অমিতাভের বাবা হরিবংশ রায় বচ্চন। এই বাড়ির সঙ্গে জড়িয়ে আছে বচ্চন পরিবারের অসংখ‌্য স্মৃতি। এখানেই বসবাস করতেন অমিতাভের বাবা-মা। এই বাড়িতেই শেষ নিঃশ্বাস ত‌্যাগ করেন তারা। এমনকি শ্বেতা বচ্চন, অভিষেক বচ্চনের বিয়ের আসরও বসেছিল এই বাড়িতে। মুম্বাইয়ে কেনা বচ্চন পরিবারের এটি প্রথম বাড়ি।