২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

আইপিএলের সম্প্রচার আফগানিস্তানে নিষিদ্ধ


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৭ অপরাহ্ণ

তালেবানরা ক্ষমতা দখলের পর থেকে আফগানিস্তানে একের পর এক ফরমান জারি হচ্ছে। দেশ পরিচালনা নীতিতে বেশ কিছু পরিবর্তন আসছে। বিনোদন থেকে শুরু করে ক্রীড়াঙ্গনে নারীদের নিষিদ্ধ করা হচ্ছে। এবার ‘ইসলামবিরোধী বিষয়’ থাকার কথা উল্লেখ করে চলমান আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হলো আফগানিস্তানে।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের চেন্নাই ও মুম্বাইয়ের প্রথম ম্যাচের পর এই কথা জানান আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) মিডিয়া ম্যানেজার ও সাংবাদিক ইব্রাহিম মোহাম্মদ। টুইটারে তিনি বলেন, ‘আফগানিস্তানের জাতীয় রেডিও ও টেলিভিশন আজ রাত থেকে লাইভ ম্যাচ সম্প্রচার নিষিদ্ধ করেছে ইসলামিক এমিরেটস অব তালেবান। কারণ সেখানে চিয়ারলিডারদের নাচ ও খোলা চুলে নারীদের উপস্থিতির মতো ইসলামবিরোধী বিষয় রয়েছে।’

এতে করে দেশের ক্রিকেটার মোহাম্মদ নবী, রশিদ খান ও মুজিব উর রহমানের খেলা সরাসরি দেখতে পারবেন না আফগানরা। তিনজনই খেলছেন সানরাইজার্স হায়দরাবাদে।

কয়েক বছর ধরে আফগানিস্তানে আইপিএল সরাসরি সম্প্রচার করছে। ২০১৯ সালে টুর্নামেন্ট প্রচারের একক স্বত্ত্বাধিকার পায় আরিয়ানা টেলিভিশন। পরের বছর জাতীয় ব্রডকাস্টার রেডিও টেলিভিশন আফগানিস্তানে তা সম্প্রচারিত হয়। এই বছর স্থগিতের আগে আইপিএল সম্প্রচার করেছিল লেমার টিভি।