১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

আওয়ামী লীগের নেতারা দেশ ছেড়ে ভাগতে চাচ্ছেন: রিজভী


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২ নভেম্বর, ২০২১, ৯:৩১ অপরাহ্ণ

মন্ত্রীর নির্দেশেই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ১৭টি ফাইল গায়েব করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এটা কারো বুঝতে বাকি নেই। আমার মনে হচ্ছে আওয়ামী লীগের মন্ত্রী, এমপি, নেতারা দেশ ছেড়ে ভাগতে চাচ্ছেন।

রিজভী আরও বলেন, কোন জায়গা থেকে কত পার্সেন্টেজ দেওয়া হয়েছে, তার যদি কোনো ডকুমেন্ট থেকে থাকে, এজন্যই ফাইলগুলো হাওয়া করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, বাংলাদেশ আজ এমন এক অবস্থায়— যার না আছে স্বাধীনতা, না আছে সার্বভৌমত্ব। শেখ হাসিনা গণতন্ত্রকে অনেক দিন আগেই কবর দিয়েছেন। তার যা ইচ্ছা, তিনি তাই করবেন। এজন্য তাকে কোনো জবাবদিহি করতে হবে না।

বিএনপির এ নেতা বলেন, রাষ্ট্রপতি মানে রাষ্ট্রের অভিভাবক, জাতির অভিভাবক। কিন্তু বর্তমান রাষ্ট্রপতি আওয়ামী লীগের রাষ্ট্রপতি। একটি অবৈধ পার্লামেন্ট থেকে নির্বাচিত অবৈধ রাষ্ট্রপতি। তার নাক দিয়ে একটু পানিও পড়লেই যাচ্ছেন সিঙ্গাপুর, না হয় লন্ডন। আর খালেদা জিয়ার অসুস্থতার কথা বারবার বলা হয়েছে। কিন্তু তাকে দেশের বাইরে চিকিৎসার জন্য অনুমতি দেওয়া হয়নি।

রিজভী বলেন, আজ ইউপি নির্বাচন হচ্ছে। নিজেরা নিজেরাই মারামারি করে মারা যাচ্ছে। সবাই জানে, আওয়ামী লীগ থেকে যে নমিনেশন পাবে সেই তো পাস। আর জয়ী হলেই কোটি কোটি টাকা সিন্দুকে ঢুকে যাবে। তাই তাদের আওয়ামী লীগের টিকিট লাগবেই।

তিনি বলেন, আজ নিত্যপণ্যের দাম বাড়ার কথা না। আওয়ামী লীগ নেতাদের সবকিছু থেকে পার্সেন্টেজ নিতে হয়। সেটা নিশ্চিত করতেই তাদের সিন্ডিকেট সব জায়গায় বিস্তার লাভ করেছে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু , তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য-সচিব হাজী মজিবর রহমান প্রমুখ।