১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

আগামীকাল থেকে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের টিকিট বিক্রি শুরু


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৭ নভেম্বর, ২০২১, ৯:৫২ অপরাহ্ণ

আবারো দর্শকের হৈ-হুল্লোড়ে মাতোয়ারা হতে যাচ্ছে দেশের ক্রিকেট স্টেডিয়াম। করোনা মহামারির পর প্রথমবার মাঠে বসে খেলা দেখার সুযোগ হচ্ছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। তাদের অপেক্ষার পালা শেষ হচ্ছে পাকিস্তান সিরিজে। তিন টি-টোয়েন্টি ও দুটি টেস্টের খেলা দর্শকরা গ্যালারিতে বসে দেখতে পারবেন। বিসিবির পরিকল্পনা অনুযায়ী, ধারণক্ষমতার ৫০ শতাংশ দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন এই সিরিজে। আগামীকাল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) থেকে পাওয়া যাবে টিকিট।

অন্যবারের মতো এবার অনলাইনে টিকিট কেনার সুযোগ থাকছে না। টিকিট কিনতে হবে শহীদ সোহরাওয়ার্দী মিরপুর ইনডোর স্টেডিয়ামের নির্দিষ্ট বুথ থেকে। সকাল ৯টা থেকে শুরু হবে টিকিট বিক্রি, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। যদি আগামীকাল সব বিক্রি না হয়, আসন ফাঁকা থাকা সাপেক্ষে ম্যাচের দিনও মিলতে পারে টিকিট।

টিকিটের সর্বনিম্ন মূল্য ১০০ টাকা এবং সর্বোচ্চ ১ হাজার টাকা। গ্র্যান্ডস্ট্যান্ড ১০০০ টাকা, ভিআইপি স্ট্যান্ড ৫০০ টাকা, শহীদ মুশতাক ও জুয়েল স্ট্যান্ড ৩০০ টাকা, নর্দার্ন ও সাউদার্ন স্ট্যান্ডের টিকিটের মূল্য ১৫০ টাকা এবং ইস্টার্ন স্ট্যান্ডের টিকিটের মূল্য ১০০ টাকা ।

বড়দের টিকা সনদ দেখিয়ে মাঠে প্রবেশ করতে হবে। ১৮ বছরের নিচে যাদের বয়স, তাদের জন্য এ শর্ত প্রযোজ্য নয়। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেছেন,‘চেষ্টা করা হবে যারা এরই মধ্যে করোনার দুই ডোজ টিকা নিয়েছেন, তাদের অগ্রাধিকার দেওয়ার। এর বাইরে শিশুদের মাঠে যাওয়ার বিষয়েও নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। যেহেতু বাংলাদেশে ১২ বছরের নিচে টিকা দেওয়া হয়নি, তাই অভিভাবকদের সঙ্গে তাদের মাঠে আসায় কোনো নিষেধাজ্ঞা থাকবে না।’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে গত জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরে বাংলাদেশে। তবে ‘ক্লোজডোরে’ খেলা আয়োজন করে বিসিবি। এরপর শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে আতিথেয়তা দিলেও গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি ছিল না। বিসিবির আমন্ত্রিত অতিথিরাই শুধুমাত্র গ্যালারিতে আসতে পারতেন। এবার স্টেডিয়ামের দুয়ার সবার জন্য উন্মুক্ত হচ্ছে।

১৯, ২০ ও ২২ নভেম্বর দুই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মিরপুরে। এরপর ২৬ নভেম্বর থেকে প্রথম টেস্ট চট্টগ্রামে, ৪ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে।