২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

আগোরা, মিনা বাজার ও স্বপ্নকে জরিমানা


নিউজ ডেস্ক | PhotoNewsBD

১০ মে, ২০১৯, ৯:৫৫ অপরাহ্ণ

মোড়কজাত পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় অভিজাত চেইন সুপার শপ আগোরা, মিনা বাজার ও স্বপ্নকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

 

শুক্রবার (১০ মে) রাজধানীর উত্তরা এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগের কার্যালয় সহকারী পরিচালক আফরোজা রহমান ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আরেফিন।

 

অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, রমজান উপলক্ষে শুক্রবার বিশেষ অভিযান চালানো হয়। সহকারী পরিচালক আফরোজা রহমানের নেতৃত্বে উত্তরা মিনা বাজারকে ৩০ হাজার টাকা, কাকরাইলের হামিদ স্টোরকে দুই হাজার টাকা, শান্তিনগর কাঁচাবাজারে মূল্য তালিকা না থাকায় ঢাকা স্টোরকে এক হাজার টাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে মুরগি মাংস ড্রেসিং করার দায়ে মঞ্জুরের মুরগির দোকানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

 

একইদিন অধিদফতরের কর্মকর্তা মাসুম আরেফিনের নেতৃত্বে উত্তরায় মোড়কজাত পণ্যের উৎপাদনের তারিখ না থাকায় আগোরা সুপার শপকে ২৫ হাজার টাকা, স্বপ্ন সুপার শপকে ২৫ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির করায় ননী মিষ্টি দই ঘরকে ৫০ হাজার টাকা জরিমানা ও হাইড্রোজ দিয়ে জিলাপি তৈরিতে ও দীর্ঘদিনের পচা বাসি খাবার বিক্রির অপরাধে হাভেলি রেস্টুরেন্টকে ৬০ হাজার টাকাসহ ৮টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অভিযানে সার্বিক সহযোগিতা করে এপিবিএন -১ এর সদস্যরা।