২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

আত্নবিশ্বাসী বাংলাদেশ


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৯ ডিসেম্বর, ২০২১, ৮:২৪ অপরাহ্ণ

যুব এশিয়া কাপ খেলার উদ্দেশে সংযুক্ত আরব আমিরাতের বিমান ধরার আগে ভারতকে তাদের মাটিতে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ জিতেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার এশিয়া কাপে সেমিফাইনালের মহারণে মুখোমুখি দুই দল। ফাইনালে ওঠার লড়াইয়ে অংশ নেওয়ার আগে অধিনায়ক রাকিবুল হাসান আত্মবিশ্বাসী কণ্ঠে জানালেন, বাংলাদেশ সব দিক থেকে ভারতের চেয়ে এগিয়ে।

‘আমি মনে করি আমরা সব দিক দিয়ে এগিয়ে থেকে ওদের বিপক্ষে নামব। আমরা আমাদের সেরাটা দেব এবং আমরা ভালো করে ম্যাচটা জিতে ভালো একটা ফল নিয়ে বের হবো।’-বুধবার (২৯ ডিসেম্বর) ভিডিও বার্তায় এমন বিশ্বাসের কথা বলেন রাকিবুল।

‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আর ‘এ’ গ্রুপ থেকে রানার্স আপ হয়ে সেমিতে ভারত। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় শারজা ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল।

চলমান এশিয়া কাপে শুরু থেকেই দুর্দান্ত খেলছে রাকিবুলের দল। নেপালকে ১৫৪ রানে হারিয়ে টুর্নামেন্ট শুরুর পর দ্বিতীয় ম্যাচে কুয়েতকে উড়িয়ে দিয়েছে ২২৭ রানে। শ্রীলঙ্কার বিপক্ষেও ব্যাট হাতে খেলছিল দারুণ, কিন্তু করোনার কারণে ম্যাচের ফল হয়নি। এবার যুবাদের মিশন ভারতকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালের টিকিট কাটা।

আত্মবিশ্বাসী রাকিবুল বলেন, ‘আগামীকাল আমাদের সেমিফাইনাল ম্যাচ ভারতের সঙ্গে। আমরা আশাবাদী আমাদের সেরাটা দিতে পারলে ভালো করব। আমরা আমাদের প্রথম দুটো ম্যাচ খুব ভালো ব্যবধানে জিতেছি। আমরা আত্মবিশ্বাস নিয়ে সেমিফাইনালে খেলতে নামব। ভারতের সঙ্গে আমরা বিগত একটি সিরিজ জিতেছি, এটা আমাদের মানসিকভাবে সাহায্য করবে।’

বাংলাদেশ গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই খেলেছিল শারজাতে। এই মাঠেই সেমিফাইনালে নামবে ভারতের বিপক্ষে। এটাকে সুবিধা হিসেবে দেখছেন রাকিবুল, ‘আমরা চেষ্টা করব যাতে সেরাটা দিয়ে ওদের সঙ্গে জিততে পারি। আমরা গত তিনটি ম্যাচই শারজাতে খেলেছি, ভালো করার জন্য এটা আমাদের বাড়তি সুবিধা পাব বলে মনে কির।’

ভারতের যুবারা টুর্নামেন্টে খুব একটা সুবিধা করতে পারেনি। তিনটি ম্যাচের সবকটিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। ভারত পাকিস্তানের কাছে হেরেছে ২ উইকেটে। আর বাকি দুই ম্যাচের মধ্যে আরব আমিরাতকে ১৫৪ রানে হারানোর পর আফগানিস্তানের বিপক্ষে জয় পায় ৪ উইকেটে।

ভারতের শক্তি কোথায় বাংলাদেশের জানা আছে বললেন ব্যাটসম্যান আইচ মোল্লা। সেভাবেই নিজেদের প্রস্তুত করার কথা জানিয়ে তিনি বলেন, ‘ভারত খুব ভালো দল, তাদের সঙ্গে একটা সিরিজও হয়েছিল। তাদের শক্তির ব্যাপারে আমাদের জানা আছে। আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছি। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারব।’