২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ইউপি নির্বাচনের ভোট পুন:গণনার দাবিতে মৌলভীবাজারে সংবাদ সম্মেলন


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

৪ জানুয়ারি, ২০২২, ৭:৪৭ অপরাহ্ণ

মৌলভীবাজার সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭নং চাঁদনীঘাট ইউনিয়ন পরিষদের ভোট পুন:গণনার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নির্বাচনে অংশ নেয়া ৩ চেয়ারম্যান প্রার্থী ও ২ সাধারণ সদস্য।
মঙ্গলবার (০৪ জানুয়ারী) বিকেলে মৌলভীবাজার প্রেসক্লাবের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তাহেরুল ইসলাম, টেলিফোন প্রতীকের প্রার্থী ছাদিকুর রহমান, চশমা প্রতীকের প্রার্থী আসলাম মিয়া, ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মোরগ প্রতীকের প্রার্থী জুনেদ আহমদ ও ৫নং ওয়ার্ডের বৈদ্যুতিক ফ্যান প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান খান।
লিখিত বক্তব্যে চেয়ারম্যান প্রার্থীগণ বলেন, গত ২৬ ডিসেম্বর চাঁদনীঘাট ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটের দিন সরকার দলীয় প্রার্থী প্রভাব বিস্তার করে অন্যান্য প্রার্থীদের এজন্টে বের করে দেন। এছাড়া ভোট গণনার সময় অন্য প্রার্থীদের এজেন্টদের রাখা হয়নি। কয়েকটি কেন্দ্রে ভোট গণনা না করে জালিয়াতির উদ্দ্যেশে সরকার দলীয় প্রার্থীর সমর্থকদের প্ররোচনায় সম্পূর্ণ অরক্ষিত অবস্থায় সকল ব্যালট বাক্স উপজেলায় নিয়ে যাওয়া হয়। এতে অন্য প্রার্থীর সমর্থকরা বাধা দিলে আকতার উদ্দিন আহমদ এর সমর্থকরা তাদের উপর চড়াও হয়। পরিস্থিতি শান্ত করার নামে পুলিশ অন্য প্রার্থীর সমর্থকদের লাঠিচার্জ করে। কর্মী সমর্থকদের তাড়িয়ে দিয়ে সরকার দলীয় প্রার্থী আকতার উদ্দিন কে বিজয়ী ঘোষণা করা হয়েছে অনিয়ম, দুর্নীতি ও কারচুপির মাধ্যমে।
লিখিত বক্তব্যে আরও বলেন, নৌকার প্রার্থী প্রশাসনের সাথে আতাত করে বিজয়ী হওয়ার বিষয়টি জনগণ মেনে নিতে পারছে না।