১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪৩ হিজরি

ইসলামি বক্তা জুবায়ের আহমদ আনসারীর ইন্তেকাল


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

১৭ এপ্রিল, ২০২০, ১১:১৫ অপরাহ্ণ

দেশের প্রখ্যাত বক্তা ও মুফাসসিরে কোরআন, বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র সহ-সভাপতি আল্লামা জুবায়ের আহমদ আনসারী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়াস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৪ মেয়ে, স্ত্রী ও অসংখ্য ভক্ত-ছাত্র-গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘ তিন যুগের বেশি সময় ধরে তিনি দেশ-বিদেশে ওয়াজ করেছেন। আকর্ষণীয় কোরআন তেলাওয়াত ও চমৎকার কোরআনের তাফসিরের জন্য তিনি বিশেষ খ্যাতি অর্জন করেন।

জামিয়া রাহমানিয়া বেড়তলা, সরাইল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপালের দায়িত্ব পালনের পাশাপাশি প্রচুর মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠা ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

প্রতিভাবান এই আলেমের মৃত্যুর সংবাদে আলেম সমাজে শোকের ছায়া নেমে এসেছে। ২০১৬ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে দেশের বাইরে দীর্ঘদিন চিকিৎসা নিয়েছিলেন তিনি।

আগামীকাল শনিবার সকাল ১০টায় তার প্রতিষ্ঠিত জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসা প্রাঙ্গণে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুতে ওয়ায়েজদের বৃহৎ সংগঠন ‘রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশ’ এর সভাপতি মাওলানা আবদুল বাসেত খান সিরাজী ও মহাসচিব হাফেজ মাওলানা হাসান জামিল শোক প্রকাশ করেছেন। আল্লামা জুবায়ের আহমদ আনসারী এ সংগঠনের উপদেষ্টা ছিলেন।

রাবেতার নেতৃদ্বয় বলেন, মাওলানা আনসারী ছিলেন ওয়াজের জগতে এক অনুসরণীয় ব্যক্তিত্ব। তিনি বাংলা ভাষায় ইসলামের দাওয়াত দিয়ে দেশ-বিদেশে কোটি কোটি মানুষে অন্তরে স্থান করে নিয়েছেন। তার ইন্তেকালে জাতি একজন আদর্শবান ধর্ম প্রচারককে হারালো। নেতৃবৃন্দ আল্লাহতায়ালার দরবারে মরহুমের রূহের মাগফেরাত ও জান্নাতের উচ্চ মাকাম কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

আল্লামা জুবায়ের আহমদ আনসারীর ইন্তেকালে আরও শোক প্রকাশ করেছেন যুব জমিয়তের সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজী ও সাধারণ সম্পাদক আব্দুল হালিম বিন হারুন। শোকবার্তায় যুব জমিয়তের নেতারা শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং তার রুহের মাগফিরাত কামনা করেন।