২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ঈদের আগে ঐচ্ছিক অনুশীলন


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৭ মে, ২০২১, ১১:৪০ অপরাহ্ণ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছেন প্রাথমিক দলের ১৩ জন সদস্য। শ্রীলঙ্কা থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকায় এখনো অনুশীলনে ফিরতে পারেননি তামিম-মুশফিকসহ ৮জন।

কবে তারা ফিরতে পারবেন? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের ডেপুটি ম্যানেজার শাহরিয়ার নাফিস জানিয়েছেন শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটারদের অনুশীলন ঐচ্ছিক করা হয়েছে।

তিনি জানান, সরকার থেকে মৌখিকভাবে অনুমতি পেলেও এখনো লিখিত কোনো নির্দেশনা পাননি। এ ছাড়া কয়েকজন ক্রিকেটার ঢাকার বাইরে থাকায় অনুশীলনে যোগ দেওয়া সমস্যা। তাই ঐচ্ছিক করা হয়েছে।

মুঠোফোনে শাহরিয়ার বলেন, ‘সরকার থেকে আমরা মৌখিক অনুমতি পেয়েছি মাঠে নামার। এ ছাড়া শ্রীলঙ্কা থেকে যারা এসেছেন তাদের কেউ কেউ ঢাকার বাইরে অবস্থান করছেন। সামনে ঈদ, এখন আবার লকডাউন চলছে। এ জন্য ঈদের আগে তাদের অনুশীলন ঐচ্ছিক করা হয়েছে। যাদের ইচ্ছা যোগ দেবেন, না হলে সমস্যা নেই।‘

বিসিবির চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরীও জানিয়েছেন মৌখিক নির্দেশনার কথা। লিখিত না আসা পর্যন্ত তার মেডিকেল টিম অনুশীলনের অনুমতি দেবে না।

তিনি বলেন, ‘আমরা তো বৃহস্পতিবার আবেদন করেছি, শুক্রবার-শনিবার বন্ধ। অনুশীলন ক্রিকেট অপারেশন্সের আওতাভুক্ত, উনারা সিদ্ধান্ত নেবেন। এটা উনাদের এখতিয়ার। আমরা জানিয়েছি, মন্ত্রণালয় থেকে এখনো লিখিত অনুমতি পাইনি।’

ঈদের আগে চলমান অনুশীলন চলবে ৯ মে পর্যন্ত।১০ মে থেকে ১৭ মে পর্যন্ত থাকবে ঈদের ছুটি। শ্রীলঙ্কায় টেস্ট সিরিজে থাকা ৮ সদস্য হলেন, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

এদিকে শুক্রবার ষষ্ঠ দিনের মতো অনুশীলনে নিজেদের ঝালিয়ে নেন মাহমুদউল্লাহ-সাইফউদ্দিনরা। ২ মে থেকে শুরু হওয়া এই অনুশীলনে আছেন ১৩ জন। এদিন অনুশীলনে বল হাতে ঘাম ঝরান মোহাম্মদ সাইফউদ্দীন। অনুশীলন শেষে গণমাধ্যমে তিনি বলেন,’বোলারদের অনেক বড় দায়িত্ব থাকে নতুন বলে উইকেট বের করে দেওয়া, ইকোনোমিকাল বোলিং করা, ওদের টপ অর্ডারের একটা-দুইটা ব্যাটসম্যানকে আউট করা। যেটা আমরা সর্বশেষ নিউ জিল্যান্ড সিরিজে ব্যর্থ হয়েছি। এবার যেহেতু চেনা কন্ডিশন ও উইকেট, আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো।‘