১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

উপস্থাপিকা তৃনা ইসলামের বিরুদ্ধে যৌতুকের মামলা


| PhotoNewsBD

২১ নভেম্বর, ২০২১, ৮:২০ অপরাহ্ণ

বেসরকারি চ্যানেল দীপ্ত টিভির সেই উপস্থাপিকা তৃনা ইসলামের বিরুদ্ধে যৌতুকের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে তার স্বামী সংগীতশিল্পী এরশাদ উজ জামান মামলাটি দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে খিলগাঁও থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, ধর্ষণ এবং ভ্রূণ হত্যার অভিযোগে বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে গত ৪ নভেম্বর ডাক্তার তৃনা ইসলাম একটি মামলা করেন। ওই ঘটনার ১৭ দিনের মাথায় যৌতুক দাবির অভিযোগ এনে তৃনা ইসলামের বিরুদ্ধে মামলা করলেন তার স্বামী।

এদিকে যৌতুক মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৬ নভেম্বর এরশাদ উজ জামানের সাথে তৃনা ইসলাম পাঁচ লাখ টাকা দেন মোহর ধার্যে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০১৭ সালের ৬ আগস্ট তাদের সংসারে এক কন্যা সন্তানের জন্ম হয়। বিবাহের পর থেকে তারা সুখে শান্তিতে বসবাস করে আসছিলেন। হঠাৎ তৃনা ইসলাম তার চিকিৎসক পেশা পরিবর্তন করে সংবাদ পাঠিকা পেশায় যোগদান করেন। এরপর থেকে তৃনা সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন।

আরও অভিযোগ করা হয়, সম্প্রতি তৃনা ইসলাম তার জীবনযাপনের নিরাপত্তা স্বরূপ ৫০ লাখ টাকা যৌতুক দিতে বলেন। চলতি বছরের ৪ নভেম্বর তৃনা এরশাদকে জানান, ৫০ লাখ টাকা তার ব্যাংক ডিপোজিট না করে বৈবাহিক সম্পর্ক রাখবেন না এবং বিভিন্ন প্রকার মামলা মোকদ্দমা করে বাদীকে হেনস্থা করবে বলে জানায়।

এরশাদ উজ জামান টাকা দিতে অস্বীকৃতি জানালে তখন তৃনা বাদীকে জানায়, স্বামী-স্ত্রীর সম্পর্কের অর্থাৎ বৈবাহিক সম্পর্কের দাবি নিয়ে যেন তার কাছে না যায়।

বাদী অভিযোগ করেন, তৃনা ইসলাম বৈবাহিক সম্পর্ক বলবৎ রাখার শর্ত হিসেবে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করে যৌতুক নিরোধ আইন ২০১৮ এর ৩ ধারার অপরাধ করেছে।