১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

একটি স্বপ্ন পূরণ


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১১ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২৮ পূর্বাহ্ণ

ফাইনালের আগের দিন বাংলাদেশ দলের ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল বলেছিলেন, ‘কেবল দয় নয়, আমরা পরিবার হয়ে খেলছি।’

সেই পরিবারে এখন বইছে সুখের হওয়া। পরিবার ১৫ জনের। ভালবাসার বন্ধনে আবদ্ধ সেই পরিবারের নাম ‘বাংলাদেশ’। আর ছাপ্পান্নো হাজার বর্গমাইলের দেশটিই এখন বিশ্বচ্যাম্পিয়ন।

ভারতকে উড়িয়ে বাংলাদেশ যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে। আকবর আলীর দল দক্ষিণ আফ্রিকায় জিতেছে শ্রেষ্ঠত্বের মুকুট। প্রথমবারের মতো বৈশ্বিক কোনো টুর্নামেন্টে বাংলাদেশ পেল শিরোপার স্বাদ।

সতীর্থর মতো অধিনায়ক আকবর আলীও জানালেন, একটা পরিবার হয়ে খেলাতেই এমন সাফল্য তাদের।

শিরোপায় চুমু খাওয়ার আগে আকবার আলী পুরস্কার বিতরণী মঞ্চে বলেন,‘স্বপ্ন পূরণ হয়েছে। শেষ দুই বছরে আমরা যে অক্লান্ত পরিশ্রম করেছি এটা তারই সাফল্য। আমি আমাদের কোচিং স্টাফদের ধন্যবাদ দিতে চাই। তাদের কঠোর পরিশ্রমে আজ আমরা চ্যাম্পিয়ন।’

‘ম্যাচে আমাদের বোলাররা বেশ আবেগী ছিল এবং বেশ উত্তেজিত ছিল।  ম্যাচের পর যেটা হয়েছে সেটা অপ্রত্যাশিত।  ভারতকে ধন্যবাদ দিতে চাই। ’

যেখানে বাংলাদেশ দল সেখানেই বাংলাদেশের সমর্থক। আজ পচেফস্ট্রুমে লাল-সবুজের পতাকা উড়িয়েছে কয়েক হাজার বাংলাদেশি। অধিনায়ক আকবর তাদেরকে ধন্যবাদ জানাতে ভুল করেননি।

‘আমাদের সাপোর্টারদের ধন্যবাদ। আপনাদের এই সহযোগীতাই আমাদেরকে মাঠে খেলতে অনুপ্রাণিত করে। এটা আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। আমি বলবো আমাদের পথ চলা মাত্র শুরু হল। আশা করছি আজকের এ শিরোপা ভবিষ্যত ক্রিকেটারদের পাথেয় হয়ে থাকবে।’

আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ভারত বাংলাদেশকে ১৭৮ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছিল। বাংলাদেশের ব্যাটিংটাও ভালো হয়নি। কিন্তু আকবর আলীর ধ্রুপদী ৪৩ রানের ইনিংসে জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ।

২০১৮-এর সেপ্টেম্বরে যে স্কোয়াডটি দাঁড় করানো হয়, সেটিই খেলছে এবারের বিশ্বকাপে। তাদের হাত ধরেই ইতিহাসের নতুন অধ্যায়ে বাংলাদেশ।