১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

এনামকে বাঁচাতে এগিয়ে আসুন


এমদাদুল হক, সম্পাদক | PhotoNewsBD

২ আগস্ট, ২০১৯, ১১:২২ অপরাহ্ণ

রাজশাহী জেলার আনোয়ারুল ইসলাম এনাম নামের ২৫ বছর বয়সী এই ছেলেটির Brain AVM (arteriovenous malformation) অসুখ ধরা পড়েছে। সোজা কথায় ওর ব্রেইনে অক্সিজেন ও রক্ত চলাচলে বাঁধা গ্রস্থ হয় এমন একটি কঠিন অসুখ যা থেকে ব্রেইন ড্যামেজ ও ব্রেইন স্ট্রোক হতে পারে।

 

 

ছেলেটি দুবছর আগে এই অসুখ জানতে পেরে এবং রাজশাহীতে চিকিৎসা নেই দেখে তার পরিবারের আয়ের একমাত্র আমবাগান বিক্রি করে চিকিৎসার জন্য ভারতে যায়। সেখানে নানা হাসপাতাল আর ডাক্তারের কাছে ঘোরাঘুরি করে দেড় মাসে তার গচ্ছিত ৪ লাখ টাকা শেষ করে, কিন্তু অপারেশন করতে, ওসুধপত্র থাকা খাওয়া মিলিয়ে আরও ৩-৪ লাখ টাকা তখনও দরকার তাই সে অপারেশন না করিয়ে বাড়ি ফিরে আসে।

 

তার অবস্থা খারাপের দিকে যাচ্ছিলো, অপারেশন খুব দ্রুত করতে হবে তাই সে ঢাকায় আসে। গত বছরের ফেব্রুয়ারিতে নিউরো সার্জন কাজি মুহিবুর রহমান ওর ব্রেইনে এম্বোলাইজেশন অপারেশন করেন। এখানে ডাক্তার নেন ৩ লাখ টাকা এবং হাসপাতালে প্রায় ২ মাস থাকা এবং ওষুধ পত্র মিলিয়ে আরও ২ লাখ চলে যায়। কিন্তু অবস্থার উন্নতি নেই। এই দেড় বছরে বারবার ডাক্তারের কাছে আসা, এটা-ওটা পরীক্ষা করতে করতে ছেলেটার পরিবার একে বারে নিঃস্ব হয়ে গেছে।

 

 

২ সপ্তাহ আগে পরীক্ষা নিরীক্ষা করে কাজি মুহিব বলেন আবারো একি অপারেশন করতে হবে তাই ৩ লাখ টাকা সংগ্রহ করতে হবে অথবা তার কাছে গিয়ে লাভ নেই।

 

 

ছেলেটা এই অসুখ ধরা পড়ার কদিন আগে বিয়ে করেছিল, ৫ মাস বয়সি একটি বাচ্চাও আছে তার, বাবা আমের মৌসুমে আম বিক্রি করেন, একমাত্র ছেলেই তার ভরসা। এখন ছেলেকে বাঁচানোর জন্য তিনি মাথা গোঁজার শেষ সম্বল বসত ভিটাটা বিক্রির জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরে চোখের পানিতে ভাসছেন। ছেলেটার শরীর বেশ খারাপের দিকে যাচ্ছে। দ্রুত অপারেশন করতে না পারলে ওকে হয়ত বাঁচানো যাবে না কিংবা বেঁচে থাকলেও অসাড় দেহ থাকবে কেবল।

 

 

আমরা কি পারিনা ছোট্ট শিশুটার বাবা ডাক ফিরিয়ে দিতে?
আমরা কি পারিনা গরিব অসহায় বাবার একমাত্র সন্তান কে ফিরিয়ে আনতে ?
আল্লাহর রহমত এবং আমাদের সবার চেষ্টা থাকলে নিশ্চয় পারবো ওকে বাঁচাতে।

 

 

দেশ বিদেশের কয়েকশো হাত এগিয়ে আসলে ৩-৪ লাখ টাকা সংগ্রহ করা কোনও ব্যাপার হবে না।
এনামকে বাঁচাতে এগিয়ে আসুন।

 

সাহায্য পাঠানোর ঠিকানা:

বিকাশ: 01916227417

ব্যাংক: Islami Bank Bangladesh limited, pallabi, Mirpur branch. Nazneen Towhid, Mudaraba Savings A/C No. 20502740202798311

 

এনামের মুঠোফোন: ০১৭৪০৯২৮৩৭৪

এনামের ফেসবুক লিংক