২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

এবার কি জয়খরা কাটাতে পারবে বাংলাদেশ?


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৬ ডিসেম্বর, ২০২১, ৩:১৪ অপরাহ্ণ

বৃষ্টি মাথায় নিয়ে নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে গিয়েছিলেন মুশফিক, সাদমান, লিটনরা। কোয়ারেন্টাইন পর্ব শেষ হওয়ায় নিউ জিল্যান্ড স্বাস্থ্য অধিদপ্তর আজ বাংলাদেশকে অনুশীলনের সুযোগ দেয়।

কিন্তু বেরসিক বৃষ্টির বাগড়ায় মাঠে গিয়ে ফেরত আসতে হয় ক্রিকেটারদের। স্টেডিয়ামের সবুজ গালিচায় চক্কর কেটে হোটেলে ফিরে আসেন তারা। হোটেলে জিম সেশন করেছেন তারা।

এদিকে নিউ জিল্যান্ড থেকে ভালো খবর দিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘এখানে আজ ভালো খবর আছে। সবাই কোভিড পরীক্ষায় নেগেটিভ হয়েছে। আমাদের এখানে ট্রেনিং করার সুযোগ দিয়েছে। গতকাল আমরা আলোচনা করেছিলাম কিভাবে কি হবে।’

‘আজ আমরা অনুশীলনেও গিয়েছিলাম। কিন্তু বৃষ্টির কারণে মাঠে নামতে পারিনি। আমাদের জিম সেশন হবে। কালকে আমরা কোয়ারেন্টাইন সেন্টার থেকে বেরিয়ে টিম হোটেলে আইসোলেশনে চলে যাবো। যারা ইয়োলো ব্যান ছিল তারা এখানে ২০ তারিখ পর্যন্ত থাকবে। আমরা চলে যাওয়ার পর কাল থেকে ওরা জিম ব্যবহার করতে পারবে। ২১ তারিখ তারা সবাই আমাদের সঙ্গে হোটেলে চেক ইন করবে। রঙ্গনা হেরাথকে কোয়ারেন্টাইন সেন্টারে আলাদা রাখা হয়েছে। বাকিরা সবাই সুস্থ আছে।’

বুধবার জানা গিয়েছিল, বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথ কোভিড পজিটিভ হয়েছেন। তাকে আলাদা রাখা হয়েছে। এছাড়া বাংলাদেশ দল যে ফ্লাইটে নিউ জিল্যান্ড গিয়েছে সেই ফ্লাইটে একজনের কোভিড পজিটিভ হয়েছে। তার আশেপাশে থাকা দলের নয়জনের কোয়ারেন্টাইনের সময় বাড়ানো হয়েছে। মুমিনুল, ইয়াসির, সোহান, ফজলে মাহমুদ ও মিরাজ রয়েছেন সেই তালিকায়।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে চলতি বছর দ্বিতীয়বারের মতো নিউ জিল্যান্ডে জাতীয় দল। এ বছরের ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশ সীমিত ওভারের ম্যাচ খেলতে নিউ জিল্যান্ড গিয়েছিল। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছিল। এবার শুধু দুটি টেস্ট খেলবে দুই দল।

নতুন বছরের প্রথম দিন মাউন্ট মঙ্গানুইতে আতিথেয়তা নেবে বাংলাদেশ। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় টেস্ট। ২০০১ থেকে ২০২১ সাল পর্যন্ত নিউ জিল্যান্ডে তিন ফরম্যাটে ৩২ ম্যাচ খেলেছে বাংলাদেশ। জিততে পারেনি কোনো ম্যাচে। এবার কি জয়খরা কাটাতে পারবে বাংলাদেশ?