৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

করোনাভাইরাসের ভ্যাকসিনের জনক দাবি করলেন ডোনাল্ড ট্রাম্প


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১ মে, ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ণ

এবার নিজেকে করোনাভাইরাসের ভ্যাকসিনের জনক দাবি করলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ভালোভাবে সামাল দেওয়ার কৃতিত্ব নিচ্ছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। এর বিরোধিতা করে ট্রাম্প বলেছেন, আমিই ‘ফাদার অব দ্য ভ্যাকসিন’। আমি না থাকলে ভ্যাকসিন আসত না। যুক্তরাষ্ট্রের বর্তমান পরিস্থিতির জন্য আমিই প্রশংসা পাওয়ার দাবিদার।

সম্প্রতি ফক্স বিজনেসকে দেওয়া এক সাক্ষাত্কারে ট্রাম্প এ দাবি করেন। তিনি হোয়াইট হাউজে বাইডেনের ১০০ দিনের কর্মকাণ্ডের সমালোচনা করেন। ফ্লোরিডাতে অবস্থানরত ট্রাম্প বলেন, ‘বাইডেনের অভিবাসন নীতির কারণে যুক্তরাষ্ট্র ধংস হয়ে যাচ্ছে। মধ্য আমেরিকার খুনিরা মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছে।’

তিনি জানান, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ব্যাপারে তিনি শতভাগ চিন্তা-ভাবনা করছেন। তিনি তার নতুন সম্ভাব্য রানিংমেটের ব্যাপারেও আভাস দেন।

কোভিড-১৯ মহামারিকে আবারও চীনা ভাইরাস বলে বেইজিংকে দোষারোপ করেন তিনি। তার দাবি গত নির্বাচন ছিলো জালিয়াতপূর্ণ। সাক্ষাত্কারে রিপাবলিকান সিনেটর মিচ ম্যাককনেলের সমালোচনা করেন ট্রাম্প।

তিনি বলেন,‘ ২০২২ সালের মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানকে ভালো কিছু করতে হলে নতুন নেতা বেছে নিতে হবে। আমাদের ভালো নেতৃত্ব দরকার। ম্যাককনেল ভালো কিছু করতে পারেননি। আমার মনে হয় তাকে পরিবর্তন করা উচিত।’