২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৮ জুন, ২০২০, ৩:৫২ অপরাহ্ণ

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ মিলিয়ন তথা ২০ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্বের ক্ষমতাধর দেশটিতে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৩ হাজার ৭০১ জন।

দেশটিতে মারা গেছে ১ লাখ ১২ হাজার ৪২২ জন। সেরে উঠেছে ৭ লাখ ৫৭ হাজার ৮৬ জন। চিকিৎসাধীন রয়েছে ১১ লাখ ৩৪ হাজার ১৯৩ জন। তার মধ্যে ১৬ হাজার ৯১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পর রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৭৮ হাজার ৩৬০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৬৭৩ জন। স্পেনে ২ লাখ ৮৮ হাজার ৬৩০ জন। যুক্তরাজ্যে ২ লাখ ৮৬ হাজার ১৯৪ জন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্য থেকে শুরু করে নিয়ন্ত্রাণাধীন অঞ্চল; সবখানেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি নিউইয়র্ক রাজ্যে। সেখানে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯৮ হাজার ৫২৮ জন। মারা গেছে ৩০ হাজার ৪২৯ জন। নিউ জার্সিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৬ জন। মারা গেছে ১২ হাজার ২১৬ জন।

ক্যালিফোর্নিয়ায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৩০ হাজার ১০৬ জন। ইলিনয়িসে ১ লাখ ১৭ হাজার ৭৫৭ ও ম্যাসাচুসেটসে ১ লাখ ৩ হাজার ৪৩৬ জন। বাকি রাজ্যগুলোতে আক্রান্তের সংখ্যা লাখের নিচে রয়েছে।