২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৮৮৭


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১০ মে, ২০২০, ৪:২০ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২২৮ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮৮৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৬৫৭ জনে দাঁড়িয়েছে।

রোববার (১০ মে ) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ২ হাজার ৬৫০ জন। ৩৬টি ল্যাবে এখন নমুনা পরীক্ষা করা হচ্ছে। শনিবার (৯ মে) পর্যন্ত ৩৫টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। আজ নতুন করে যুক্ত হয়েছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৬৪২ জনের। এ সময়ে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৭৩৮টি নমুনা।

ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নিহত ১৪ জনের মধ্যে ১০ জনই পুরুষ, চারজন নারী। বয়সের হিসেবে মৃত চারজন নারীর মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন রয়েছেন। বয়সের হিসেবে মৃত ১০ জন পুরুষের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন ও ৯০ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, সুস্থতার হার ১৮ দশমিক ১০ শতাংশ ও মৃত্যু হার ১ দশমিক ৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় আইসুলেশনে নেওয়া হয়েছে ১৬৯ জনকে। বর্তমানে আইসুলেশনে আছেন ২ হাজার ১১৫ জন।