৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

করোনায় আরও ৪৪ জনের মৃত্যু


| PhotoNewsBD

৬ জুলাই, ২০২০, ৩:০৭ অপরাহ্ণ

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৪ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৯৬ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ২০১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে।

সোমবার (৬ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৫২৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৭৬ হাজার ১৪৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৫ দশমিক ৯৮ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১৫ হাজার ২০১ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৬৮টি ল্যাবে ১৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩০৭ জনের নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩৩ জন পুরুষ, ১১ জন নারী। এ পর্যন্ত মোট  ১ হাজার ৬৫৭ জন পুরুষ ও ৪৩৯ জন নারী মারা গেছেন।

নিহত ৪৪ জনের মধ‌্যে ১৭ জন ঢাকা বিভাগের, ১১ জন চট্টগ্রামের, বরিশাল বিভাগের চারজন, রাজশাহী ও সিলেট বিভাগের তিনজন করে, খুলনা, রংপুর ও ময়মনসিংহের দুইজন করে রয়েছেন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।