১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

করোনায় আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৪১৪


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৩ এপ্রিল, ২০২০, ৭:৫৪ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১২৭ জনে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪১৪ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি শনাক্ত হয়েছে। এর আগে ৩ হাজার ৭৭২ জন আক্রান্ত ছিল। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ১৮৬ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে  নিজ বাসা থেকে যুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ জন এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১০৮ জন।

বিভিন্ন দেশের ৪৫ দিনের তথ্য তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ৪৫ দিনে ইতালিতে আক্রান্ত ছিল ১ লাখ ৩০ হাজার। মারা য়ায় ১১ হাজার। স্পেনে  ছিল ১ লাখ , মারা যায় ১০ হাজার, আমেরিকায় ১ লাখ ২০ হাজার, মারা যায় ২৪ হাজার। আর বাংলাদেশে সেই ৪৫ দিনে ৩ হাজার ৭৭২ জন আক্রান্ত হন। মৃত্যুবরণ করেন ১২০ জন। সেই তুলনায় বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে আছে বলে জানান মন্ত্রী।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩ হাজার ৯২১ জনের। পরীক্ষা করা হয় ৩ হাজার ৪১৪ জনের। নমুনা সংগ্রহ বেড়েছে ২৮ দশমিক ৪৭ শতাংশ এবং পরীক্ষার হার বেড়েছে ১০ দশমিক ৩৪ শতাংশ। মোট পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৯০ জনের।

তিনি বলেন, মৃতদের মধ্যে ৫ জন পুরুষ এবং ২ জন নারী। এরা সবাই ঢাকার।গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১২৩ জনকে। বর্তমানে আইসোলেশনের রয়েছেন ৯৭৫ জন। এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৬৮ শতাংয় পুরুষ, ৩২ শতাংশ নারী।

তিনি বলেন, ২৩ মার্চ রোগী ছিল ৬ জন। সেখানে থেকে একমাসের ব্যবধানে আজ রোগী ৪ হাজার ১৮৪ জন।