২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনায় আরও ৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪৩৪


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২১ এপ্রিল, ২০২০, ৫:২৮ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১১০ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৩৪ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি শনাক্ত হয়েছে। এর আগে ২ হাজার ৯৪৮ জন আক্রান্ত ছিল। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ৩ হাজার ৩৮২ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩ হাজার ১২৮ জনের। যা আগের দিনের তুলনা ৩ দশমিক ৭ শতাংশ বেশি। পরীক্ষা করা হয় ২ হাজার ৭৭৯ জনের। যা আগের দিনের তুলনায় ৭ শতাংশ বেশি।

তিনি বলেন, মৃতদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৪ জন নারী। বয়সের হিসাবে ৬০ এর ওপরে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ এবং ৪০ থেকে ৫০ এর মধ্যে ৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮৯ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৭৬৫ জন। মুক্ত হয়েছেন ২ জন। এ পর্যন্ত ৫৮৪ জন আইসোলেশন থেকে ফিরে গেছেন।

তিনি বলেন, যারা কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক। তারা স্বাভাবিক চলাফেরা করতে পারবেন। তবে আমাদের পরামর্শ থাকবে, তারা যেন এখনো নিজ ঘরে থাকেন।

এখন পর্যন্ত ঢাকা জেলাতেই সবচেয়ে বেশি করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হচ্ছে বলেও জানান তিনি।