২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনায় একদিনে মৃত্যু ও আক্রান্তের রেকর্ড


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১২ জুন, ২০২০, ৩:২৩ অপরাহ্ণ

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। যা এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ সংখ‌্যক মৃত্যু। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৫ জনে।

এ সময়ে নতুন করে আরও  তিন হাজার ৪৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮১  হাজার ৫২৩ জনে।

এর আগে গত ৯ জুন করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৪৫ জনের মৃত্যু হয়। তিন দিনের ব‌্যবধানে আগের দিনের রেকর্ড ছাড়িয়ে আজ ৪৬ জনের মৃত্যু হলো। ওই দিন  ৩ হাজার ১৭১ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন।

শুক্রবার (১২ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন।  এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৪৯ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৯৫০ জনের। সারা দেশে ৫৯টি ল্যাবে ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৩২২ জনের। মৃত্যুদের মধ্যে ৩৭ জন পুরুষ, ৯ জন নারী। ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১১ জন। বাকিরা অন্য বিভাগের।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ১০০ বছরের উপরে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৩৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৪ হাজার ৭৩ জন।