২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনায় দেশে মৃতের সংখ্যা ৯শ ছাড়ালো


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৮ জুন, ২০২০, ৩:৩৬ অপরাহ্ণ

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু হয়ছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৩০ জনে।

এ সময়ে নতুন করে আরও ২ হাজার ৭৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৮ হাজার ৫০৪ জনে। রোববার (৭ জুন) মৃত্যু হয়েছিল ৪২ জনের ও শনাক্ত হয়েছিল ২ হাজার ৭৪৩ জন।

সোমবার (৮ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫৬০ জন। ২৪ ঘণ্টার মধ‌্যে নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৯৬১টি। সারা দেশে পরীক্ষা করা হয় ১২ হাজার ৯৪৪টি নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩ ১জনের । শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.১৩ শতাংশ। নিহতদের মধ্যে ৩৩ জন পুরুষ, ৯ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৩৬ শতাংশ। মোট শনাক্তের মধ্যে পুরুষ ৭১ শতাংশ, নারী ২৯ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ  ৭৭ শতাংশ নারী ২৩ শতাংশ।

নিহতদের মধ্যে ২৫ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের আটজন, সিলেটের একজন, রাজশাহী বিভাগের ১জন, খুলনা বিভাগের দুই, বরিশাল ২, রংপুর ১ এবং ময়মনসিংহ বিভাগের একজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১জন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন রয়েছে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ২৯৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ৭ হাজার ৫৫২ জন।