২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি

করোনায় প্রাণ গেল ২১ জনের, আক্রান্ত ১১৬৬


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৬ মে, ২০২০, ৩:২১ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৫২২ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ১৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৭৫১ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (২৬ মে ) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন। এ সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৪১৬ জনের। আর পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪০৭ জনের। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৪৪১ জনের।

তিনি জানান, মৃত্যুদের মধ্যে ১৪ জন পুরুষ, সাতজন নারী। ১৫ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের চার জন ও বরিশাল বিভাগের দুইজন। বয়সের তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ১৮২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৭০ জন।