২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনায় মৃতের সংখ্যা হাজার ছাড়ালো


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১০ জুন, ২০২০, ৩:০১ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ছোবলে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ১ হাজার ১২ জনের মৃত্যু হলো।

এ সময়ে নতুন করে আরও ৩ হাজার ১৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৪ হাজার ৮৬৫ জনে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত শনাক্তের মাত্র ৩ মাসেই মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

বুধবার (১০ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করনা হয়েছে ১৬ হাজার ৯৯৪টি এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৬৫ জনের নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৪৬০ জনের নমুনা। এ সময়ে সুস্থ হয়েছেন ৫৬৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৯৩ জন।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩৩ জন পুরুষ, ৪ জন নারী। ২৫ জন ঢাকা বিভাগের, চট্টগ্রামের সাতজন, রাজশাহী বিভাগের একজন, সিলেটের একজন, বরিশাল দুইজন ও ময়মনসিংহ বিভাগের একজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৫৩৮ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৯৬৭ জন।