১৩ই আগস্ট, ২০২০ ইং | ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

করোনায় মৃতের সংখ্যা ২৬শত ছাড়িয়েছে


| PhotoNewsBD

১৯ জুলাই, ২০২০, ৪:২০ অপরাহ্ণ

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬১৮ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৪৫৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।  দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪ হাজার ৫২৫ জনে।

রোববার (১৯ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১১ হাজার ৬৪২ জন। সারা দেশ থেকে আরও ১০ হাজার ৯৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। ৮০টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৫টি নমুনা। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ২৮ হাজার ২৯৯টি নমুনা।

তিনি আরও জানান, নিহত ৩৭ জনের মধ‌্যে ২৯ জন পুরুষ ও আটজন নারী।  এর মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, ৮ জন চট্টগ্রামের। এছাড়া, খুলনা বিভাগে সাত, সিলেটে দুই, রাজশাহীতে তিন, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, নিহতদের মধ‌্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের একজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।