২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি

করোনায় মৃতের সংখ্যা ৪শ ছাড়ালো


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২১ মে, ২০২০, ৩:২৯ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৪০৮ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৭৭৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৫১১ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৫ হাজার ৬০৩ জন।

তিনি বলেন, ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৪৭টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১০ হাজার ১৭৪ জনের। গত ২৪ ঘণ্টায় আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২৬২ জনের। মোট পরীক্ষা করা হয়েছে ২ লাখ ১৪ হাজার ১১৪ জনের।

মৃত্যুর তথ্য বিশ্লেষণ করে তিনি বলেন, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ৮, সিলেটে ৩ এবং ময়মনসিংহে ১ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বাসায় ৫ এবং মৃত অবস্থায় এসেছে ১ জন।

বয়স বিশ্লেষণে মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৮১-৯০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। ২২ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও তিনজন নারী।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৫৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৩ হাজার ৮৯৭ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ৯৬৬ জন।