২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি

করোনায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ৩১৮৭


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১১ জুন, ২০২০, ৩:৫৬ অপরাহ্ণ

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১০৪৯ জনে।

এ সময়ে নতুন করে আরও ৩ হাজার ১৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৮ হাজার ৫২ জনে।

বৃহস্পতিবার (১১ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ১১৪টি। ১৫ হাজার ৭৭২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৪৭ জন।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩০ জন পুরুষ, ৭ জন নারী। ২০ জন ঢাকা বিভাগের, চট্টগ্রামের সাতজন, রাজশাহী বিভাগের চারজন, সিলেটের তিনজন, বরিশালের দুইজন ও রংপুর বিভাগের একজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছেন। এই ৩৭ জনের মধ‌্যে হাসপাতালে মারা গেছেন ২৮ জন ও বাসায় মারা গেছেন নয়জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৭১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৬৩৭ জন।