২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

করোনা আক্রান্তে চীনকে ছাড়ালো বাংলাদেশ


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৩ জুন, ২০২০, ৩:৪১ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। বিশ্বব্যাপী করোনা সংক্রমণ নিয়ে তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ড মিটারের কোভিড-১৯ আক্রান্ত তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ১৮ এবং চীনের অবস্থান ১৯।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৫৬ জন। এতে আক্রান্তের মোট সংখ্যা ৮৪ হাজার ৩৭৯ জনে পৌঁছেছে। একই সময় মারা গেছেন ৪৪ জন আক্রান্ত। এর ফলে করোনায় মৃতের মোট সংখ্যা এখন ১ হাজার ১৩৯ জন।

এর আগে শুক্রবার দেশে এক দিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা রেকর্ড করা হয়। ওই দিন ৩ হাজার ৪৭১ জন করোনায় আক্রান্তের তথ্য জানানো হয়। একই সময় আরও ৪৬ জনের মৃত্যু হয়। গত এক সপ্তাহে বিশ্বের যে কয়টি দেশে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি তার মধ্যে অন্যতম বাংলাদেশ।

এদিকে, চীনে গত মে মাসের মাঝামাঝি থেকে করোনায় আক্রান্তের সংখ্যা কখনও একক এবং কখনও দুই অংকের মধ্যে ঘোরাফেরা করছে। শুক্রবার দেশটিতে ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এতে করে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৮৩ হাজার ৭৫ জন। আর মৃতের সংখ্যা ৪ হাজার ৬৩৪ জন। গত ১৭ এপ্রিল থেকে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

করোনায় আক্রান্তের তালিকায় বাংলাদেশের ওপরে অবস্থান করছে কানাডা। দেশটিতে এ পর্যন্ত ৯৭ হাজার ৯৪৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।