১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

কারাবন্দির নারীসঙ্গ: জেল সুপার ও জেলার প্রত্যাহার


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৪ জানুয়ারি, ২০২১, ৫:৩০ অপরাহ্ণ

এক কারাবন্দির সঙ্গে বহিরাগত নারীর সময় কাটানোর সুযোগ করে দেওয়ার অভিযোগে কাশিমপুর কারাগার-১ এর সিনিয়র জেল সুপার রত্মা রায় ও জেলার নূর মোহাম্মদকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। এর আগে এ ঘটনায় ডেপুটি জেলারসহ তিনজনকে প্রত্যাহার করা হয়েছিল।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আপাতত ওই দুই কারা কর্মকর্তাকে প্রত্যাহার করা হলো। তদন্ত চলছে। দোষ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’

কারা অধিদপ্তরের কাছে থাকা সিসি ফুটেজে দেখা গেছে, ৬ জানুয়ারি গাজীপুরের কাশিমপুর কারাগার পার্ট-১ এ হলমার্ক কেলেঙ্কারির হোতা তানভীরের ভায়রা তুষার আহমেদের সঙ্গে দেখা করতে আসেন এক নারী। সিনিয়র জেল সুপার রত্না রায় ও ডেপুটি জেলার সাকলাইনসহ অন‌্য কর্মকর্তাদের সহযোগিতায় তারা একসঙ্গে সময় কাটান। দুপুর ১২টা ৫৫ মিনিটে কারাগারের দুই যুবকের সঙ্গে কর্মকর্তাদের কক্ষে প্রবেশ করেন ওই নারী। সেখানে তাকে অভ্যর্থনা জানান ডেপুটি জেলার সাকলাইন। ওই নারী প্রবেশ করার পর অফিস থেকে বেরিয়ে যান সাকলাইন। আনুমানিক ১০ মিনিট পর সেখানে কারাবন্দি তুষারকে আনা হয়। সেই নারীর সঙ্গে ৪৫ মিনিট অবস্থান করেন তুষার।

এর আগে এ ঘটনায় ডেপুটি জেলার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আব্দুল বারী ও সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমানকে প্রত্যাহার করা হয়।