২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান করা হবে প্রতিটি বিভাগে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৯ ডিসেম্বর, ২০২১, ৯:০৭ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) করা হবে। ইতিমধ্যে দুটি অনুমোদন দেওয়া হয়েছে বাকিগুলো পর্যায়ক্রমে করা হবে। এছাড়া প্রত্যেক উপজেলায় উন্নতমানের স্টেডিয়াম (মিনি স্টেডিয়াম) তৈরি করা হচ্ছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, খেলাধুলার চর্চাটা যেন উপজেলা পর্যায় পর্যন্ত ভালোভাবে হয় সে জন্য প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম করে দেওয়া হচ্ছে। যাতে সবাই বারো মাস খেলাধুলা করতে পারে, অনুশীলন করতে পারে। ইউনিয়ন পর্যায় পর্যন্ত নির্দেশনা দিয়েছি প্রতিটা যায়গায় যেন বাচ্চাদের খেলাধুলার সুনির্দিষ্ট যায়গা থাকে।

তিনি আরও বলেন, খেলাধুলার মাধ্যমে শরীরচর্চা হয়। মন সুন্দর হয় এবং যারা খেলাধুলা করে একে অপরের সাথে যোগাযোগ হয়। যা চাপ এবং মানসিক গঠনে সহায়তা করে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় খেলাধুলার প্রতি যত্নবান এবং আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। বিশেষ করে এবারে আমাদের নির্বাচনী ইশতিহার উৎসর্গ করেছি তারুণ্যর শক্তি বাংলাদেশের সমৃদ্ধি। অর্থাৎ তরুণ সমাজকে। আমরা তরুণ সমাজকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই।