২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

গরিব মানুষের ক্ষুধা নিয়ে তামাশা করছে সরকার: রিজভী


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১ মে, ২০২০, ৩:৫৫ অপরাহ্ণ

সরকার গরিব মানুষের ক্ষুধা নিয়ে তামাশা করছে: রিজভ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, ভয়ঙ্কর মহামারিতে দুর্ভিক্ষের মতো অবস্থা মোকাবিলা না করে সরকার গরিব মানুষের ক্ষুধা নিয়ে তামাশা করছে।

শুক্রবার (০১ মে) ফিউচার বাংলাদেশের উদ্যোগে হাতিরঝিল মধুবাগ এলাকায় ত্রাণ বিতরণের সময় তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, সরকারের এমপি-মন্ত্রীরা লোকদেখানো কাঁচা ধান কাটছেন।  বোরো মৌসুমের যে ধানগুলো পেকেছে সেগুলো কাটতে হবে।  আওয়ামী লীগের লোকেরা পাকা ধান না কেটে লোক দেখানোর জন্য কাঁচা ধান কাটছেন। তারা মানুষকে দেখাতে চান কৃষকের সঙ্গে আছেন। এভাবে মানবসেবা হয় না।  তামাশা করে এতো বড় বিপর্যয় ঠেকাতে পারবেন না।

তিনি বলেন, আমাদের যতটুকু সামর্থ্য আছে তা দিয়ে গরিব অসহায় মানুষকে সহায়তা করছি।  নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল কিংবা সুনামের জন্য নয়।  আমরা গরিব, অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছি।

ত্রাণ বিতরণেও আওয়ামী লীগ দলীয়করণ করছে উল্লেখ করে রিজভী বলেন, এই মহামারিতে কাজ নেই দিনমজুর মানুষ, যারা দিন আনে দিন খায় তারা মাটির সঙ্গে মিশে যাচ্ছে। কিন্তু সরকার সেদিকে কোনো ভ্রুক্ষেপ করছে না। তাদের রাজনৈতিক এজেন্ডা অর্থাৎ এক দলীয় চিন্তা, কর্মকাণ্ড সেভাবে করে যাচ্ছে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সমালোচনা করে রিজভী বলেন, তিনি বলেছেন রিজভী আহমেদের মুখে লাগাম টানা দরকার। এখন আমি বলি আমার মুখে না হয় লাগাম টানলেন। বিশ্বের পত্রপত্রিকার গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট তারাও বলছে বাংলাদেশের ত্রাণের চাল চুরি হচ্ছে। যেখানে সরকার দেশ পরিচালনা করছে তাদের নেতৃত্ব চলছে তখন কীভাবে ঘরের মধ্যে মাটির গর্তে, খরের পালার মধ্যে চাল এবং খাটের মধ্যে তেল পাওয়া যায়। এ কথাগুলো শুধু আমরা বলছি না আজকে আন্তর্জাতিক গণমাধ্যমও বলছে।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন ফিউচার অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মো. শওকত আজিজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইদুল বাশার শোয়েব, প্রচার সম্পাদক সোহাইব নাহিদ প্রমুখ।