২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ছাত্রলীগের হামলায় পথচারী নিহত, ছাত্রদল নেতাদের উপর মামলা


চুনারুঘাট প্রতিনিধিঃ | PhotoNewsBD

২১ ডিসেম্বর, ২০১৭, ৮:১৮ অপরাহ্ণ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ছাত্রলীগ নেতাদের হামলায় নজরুল ইসলাম নামে এক পথচারী নিহত হয়েছেন। এঘটনায় উল্টো ছাত্রলীগ নেতারা ৭ ছাত্রদল নেতাকে আসামী করে চুনারুঘাট থানায় ২০ ডিসেম্বর একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার আসামীরা হলেন, (১) মোহাম্মদ শাকিব হোসাইন রুপন (২) দিসান চৌধুরী (৩) রাসুক আহমেদ (৪) রিপন মিয়া (৫) শাহিন (৬) মোঃ স্বপন ও (৭) পারভেজ।

মামলার এজহার ও স্থানীয়দের কাছ থেকে জানা যায়, ১৯ ডিসেম্বর আম্মদাবাদ মধ্য বাজারে পথচারী নজরুল ইসলাম ও করিম মিয়ার সাথে আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতাদের দাওয়া পাল্টা দাওয়া হয়। এক পর্যায়ে গুরুত্বর আহত হয়ে নজরুল ইসলাম ঘটনাস্থলে মারা যান। জানা যায়, ১৬ ডিসেম্বর জাতীয় বিজয় দিবসে চুনারুঘাট সরকারি কলেজের শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলী দেয়াকে কেন্দ্র করে ছাত্রদল ও ছাত্রলীগের নেতাদের মধ্যে বিতর্ক সৃষ্টি হয়। কথাকাটাকাটির এক পর্যায়ে চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি এম এ আনোয়ার এর নেতৃত্বে ছাত্রলীগ নেতারা ছাত্রদল কর্মীদের উপর হামলা করে। এতে আহত হন ছাত্রদল নেতা মোহাম্মদ শাকিব হোসাইন রুপন, দিসান চৌধুরী, রাসুক আহমেদ, রিপন মিয়া, শাহিন, মোঃ স্বপন ও পারভেজ। আহতরা শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীনথাকাবস্থায় ছাত্রলীগ নেতারা পথচারী নিহতের ঘটনাকে কেন্দ্র করে ছাত্রদল নেতাদের উপর ২০ ডিসেম্বর চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন। অথচ ছাত্রদল নেতারা পথচারী নিহতের ঘটনার সাথে সম্পৃক্ত ছিলেন না।

এবিষয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ ইকবাল আহমদ বলেন, পথচারী নিহতের ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে আমাদের অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় কাউকেই ছাড় দেয়া হবে না।