১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

ছাত্রলীগ একটি সন্ত্রাসী সংগঠন : ঢাবি ছাত্রদল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৬ মার্চ, ২০২১, ৭:৩৬ অপরাহ্ণ

ছাত্র সংগঠনের মােড়কে ছাত্রলীগ এখন পুরােপুরি সন্ত্রাসী সংগঠন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতারা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন ঘিরে প্রতিবাদ কর্মসূচিতে ছাত্রলীগের হামলার ঘটনায় এমন মন্তব্য করেছে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

বিবৃতিতে বলা হয়, ক্রিয়াশীল বিভিন্ন ছাত্রসংগঠনের ন্যায্য দাবির আন্দোলনে ঢাবি ক্যাম্পাসে বিভিন্ন সময় সশস্ত্র হামলা চালিয়ে আজকে সাংবাদিকদের কলম পর্যন্ত স্তব্ধ করে দিতে চায় যে সংগঠন সেই সংগঠনকে কোনােভাবেই ছাত্র সংগঠন বলা যায় না। মূলত ছাত্র সংগঠনের মােড়কে ছাত্রলীগ এখন পুরােপুরি সন্ত্রাসী সংগঠন। এই সন্ত্রাসী সংগঠনকে না বলা প্রত্যেক গণতন্ত্রকামী শিক্ষার্থীর দায়িত্ব।

বিবৃতিতে আরও বলা হয়, সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সহিংসতা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে। ২৫শে মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সংগ্রহের সময় ছাত্রলীগের বর্বর হামলার শিকার হন প্রথম আলাের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হিমাদ্রি এবং বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আবিদ হাসান রাসেল। তারা দু’জনই ছাত্রলীগের হামলায় গুরুতর আহত হন। হামলার সময় তারা উভয়ই সাংবাদিক পরিচয় দিলেও ছাত্রলীগের নিষ্ঠুরতা থেকে রেহাই পাননি। হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিও চেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন ঘিরে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো প্রতিবাদী মশাল মিছিলে গতকাল সন্ধ্যায় বেপরোয়া হামলা চালায় ছাত্রলীগ। এর আগে, মোদিবিরোধী কর্মসূচি পালনকারীদের কলিজা ছিঁড়ে ফেলার হুমকি দেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। সনজিতের হুমকির পর থেকে আন্দোলনকারীদের ওপর একাধিক হামলার ঘটনা ঘটেছে।