২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

ছাত্রশিবিরের প্রতিষ্ঠা বার্ষিকীতে মৌলভীবাজারে বর্নাঢ্য র‌্যালী


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪০ অপরাহ্ণ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার শহর শাখার আয়োজনে বর্নাঢ্য র‌্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।
০৬ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার ) সকালে র‌্যালীটি পৌর শহরের কুসুমবাগ এলাকা থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পশ্চিমবাজার পয়েন্টে এসে পথসভায় মিলিত হয়। পথসভায় বক্তব্য রাখেন ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখার সভাপতি মিছবাহুল হাসান।
এসময় উপস্থিত ছিলেন জেলা শিবিরের সভাপতি আব্দুল বাছিত, শহরর ও জেলা শিবিরের সেক্রেটারি, শহর, জেলা ও থানা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
মিছবাহুল হাসান তার বক্তব্যে বলেন, বৃহৎ লক্ষ্য নিয়ে ক্ষুদ্র পরিসরে কল্যাণময় সমাজ গঠনের মহান উদ্দেশ্যে ছাত্রশিবিরের পথ চলা শুরু করেছিল। এ পথ চলায় সীমাহীন ত্যাগ, সর্বোচ্চ ধৈর্য ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির আজ দেশে সর্ববৃহৎ সুশৃঙ্খল ছাত্র সংগঠনে পরিণত হয়েছে। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে বাতিলের মোকাবিলায় ছাত্রশিবির অটল ছিল। ফলে আজ এ কাফেলা জাতির আশা আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। শত প্রতিকূলতার পরও ছাত্রশিবির আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত। তরুণ সমাজকে প্রকৃত মানুষ হিসেবে গড়তে ছাত্রশিবির প্রতিটি জনপদে নিরলসভাবে কাজ করে চলেছে।
তিনি আরোও বলেন, তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। ছাত্রশিবিরের অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয়, বরং দেশের সকল শ্রেণি-পেশার মানুষ আমাদের গঠনমূলক কর্মসূচিতে অংশগ্রহণ করছে। ছাত্রজনতার অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা আমাদের জন্য শক্তি। ছাত্রশিবিরকে নিয়ে আগামীর সমৃদ্ধ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখছে দেশপ্রেমিক ছাত্রজনতা। ছাত্রশিবির দেশের মানুষের স্বপ্ন পূরণ করতে দৃঢ় প্রতিজ্ঞ। প্রতিষ্ঠার ৪৩তম বার্ষিকীর এই দিনে আমরা আবারো আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি। সেই সাথে ছাত্রশিবিরের এই গঠনমূলক পথ চলায় ছাত্রজনতার সহযোগিতা কামনা করছি।
এছাড়াও ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।