২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি

জনসম্মুখে হাজির হলেন কিম জং উন


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২ মে, ২০২০, ১০:৩৪ পূর্বাহ্ণ

২০ দিনের মধ্যে প্রথমবার জনসম্মুখে হাজির হলেন কিম জং উন, উত্তর কোরিয়ান রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের এ খবর প্রকাশ করেছে বিবিসি।

বার্তা সংস্থা কেসিএনএ প্রতিবেদনে জানিয়েছে, একটি সার কারখানার উদ্বোধন করতে দেখা গেছে কিমকে। হাস্যোজ্জ্বল উত্তর কোরিয়ান শীর্ষ নেতা ফিতা কেটে উদ্বোধন করেন। শুক্রবার তার উপস্থিতি কারখানার সবাইকে উল্লাসে ভাসিয়েছে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমটি বলছে, ১২ এপ্রিলের পর প্রথম দেখা মিললো কিমের। ওই রিপোর্টের পর তার স্বাস্থ্য নিয়ে বিশ্বে শোরগোল তৈরি হয়েছিল। প্রতিবেদনে দাবি করা হয়, অস্ত্রোপচারের পর গুরুতর অসুস্থ কিম। তার স্বাস্থ্যগত পরামর্শে চীন একটি প্রতিনিধি দলও পাঠায়। অবশ্য প্রতিবেশী দক্ষিণ কোরিয়ান সরকারি সূত্র ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিমের অসুস্থতার খবর উড়িয়ে দেন।

কিমের সর্বশেষ খবর আর কোনো উত্তর কোরিয়ান সংবাদমাধ্যম নিশ্চিত করেনি। রাষ্ট্রীয় সংবাদমাধ্যমটি প্রতিবেদনের পর একটি ছবি প্রকাশ করে, যেখানে কিমকে কারখানার বাইরে ফিতা কাটতে দেখা গেছে। তাকে আবার জনসম্মুখে দেখতে পাওয়ার ব্যাপারে প্রশ্ন করা হলে ট্রাম্প কোনো মন্তব্য করেননি।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির (কেসিএনএ) প্রতিবেদন অনুযায়ী, বোন কিম ইয়ো জংসহ উত্তর কোরিয়ার বেশ কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে পিয়ংইয়ংয়ের উত্তরে অবস্থিত ওই কারখানায় যান কিম। তাকে দেখে উল্লাসে ফেটে পড়ে স্থানীয় লোকজন।

বার্তা সংস্থাটি আরো যোগ করেছ, কারখানার উৎপাদন ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন কিম এবং দেশের রাসায়নিক শিল্প ও খাদ্য উৎপাদনে অবদান রাখার জন্য এ ধরনের প্রতিষ্ঠানের প্রশংসা করেন।