৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

জিম্বাবুয়ে দলে বড় ধাক্কা


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৬ জুলাই, ২০২১, ৫:৫১ অপরাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে হারারে টেস্ট মাঠে গড়ানোর ২৪ ঘণ্টা আগেও দলের সঙ্গে যোগ দিতে পারেননি জিম্বাবুয়ে দলের নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও ইনজুরি কাটিয়ে দলে ফেরা ক্রেইগ আরভিন।

এ দুই ক্রিকেটারকে ছাড়াই বুধবার (৭ জুলাই) মাঠে নামতে যাচ্ছে জিম্বাবুয়ে। দলটির মিডিয়া ম্যানেজার ডার্লিংটন জানালেন, উইলিয়ামস ও আরভিন কোভিড আক্রান্ত স্বজনের সংস্পর্শে যাওয়ায় তাদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

ডার্লিংটন বলেন,‘নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন ২০ জনের স্কোয়াডে ছিলেন। কিন্তু তারা দলে যোগ দিতে পারেননি। কোভিড আক্রান্ত স্বজনের সংস্পর্শে যাওয়ায় তারা দুজনই এখন সেলফ আইসোলেশনে আছেন। উইলিয়ামসের অনুপস্থিতিতে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন ব্রেন্ডন টেলর।’

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসেছিলেন টেলর। তরুণ দল নিয়ে ভালো করতে উদগ্রীব অভিজ্ঞ এ ক্রিকেটার।

অধিনায়কের দায়িত্বের পাশাপাশি উইলিয়ামস ব্যাটিংয়ে ভরসার নাম। মিডল অর্ডারে দলের হাল ধরেন তিনি। যদিও পাকিস্তানের বিপক্ষে সবশেষ সিরিজে হাসেনি তার ব্যাট। দুই ইনিংস মিলিয়ে ১৮ রানের বেশি করতে পারেননি। অন্যদিকে আরভিন নিজের সবশেষ টেস্টে বাংলাদেশের বিপক্ষে ১০৭ রানের ঝলমলে ইনিংস খেলেছিলেন।

পরে জিম্বাবুয়ে আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে দুটি করে টেস্ট খেললেও আরভিন ছিলেন দলের বাইরে। ইনজুরির কারণে মিস করেছিলেন পাকিস্তান সিরিজ। এবার পুরোপুরি ফিট হয়ে অভিজ্ঞ ক্রিকেটার দলে ফিরলেও খেলার সুযোগ পাচ্ছেন না।

টেস্ট সিরিজ শেষে দুই দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। টেস্ট মিস করলেও দুজন একই সঙ্গে সীমিত পরিসরের সিরিজে ফিরতে পারেন।