২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

টেলরকে গার্ড অব অনার বাংলাদেশের


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১০ জানুয়ারি, ২০২২, ৯:৪০ অপরাহ্ণ

ডেভন কনওয়ে আউট, মাঠে ঢুকলেন রস টেলর। হ্যাগলি ওভালে চারদিক থেকে করতালি। একে একে সব দর্শক দাঁড়িয়ে গেলেন। নিউ জিল্যান্ডের শীর্ষ টেস্ট ব্যাটসম্যানকে দাঁড়িয়ে অভিবাদন জানালেন সবাই। এমনকি মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশও গার্ড অব অনার দিলেন তাকে, যা প্রশংসিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

গত ৩০ ডিসেম্বর টেলর ঘোষণা দেন, বাংলাদেশের বিপক্ষে সিরিজেই শেষবার টেস্ট খেলতে যাচ্ছেন তিনি। আর অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডসের বিপক্ষে ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে খেলে ব্যাট প্যাড একেবারে তুলে রাখবেন।

আগাম ঘোষণা অনুযায়ী, সোমবার (১০ জানুয়ারি) প্রথম ইনিংসে ব্যাট করতে নামলেন টেলর। যখন দলীয় স্কোর ২ উইকেটে ৩৬৩। ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম অপরাজিত ১৯০ রানে। সংগ্রহ যে বিশাল হতে যাচ্ছে, সেটা ধারণা করাই যাচ্ছিল। তাতে করে নিউ জিল্যান্ডের দ্বিতীয় ইনিংস না-ও খেলতে হতে পারে ধরেই টেলর সম্ভাব্য শেষবার সাদা পোশাকে ২২ গজে নামলেন।

যখন টেলর মাঠে ঢুকলেন, তখন দুই সারিতে মুমিনুল-তাসকিনরা দাঁড়িয়ে পড়েন ক্রিজের পাশে এবং হাততালি দিয়ে স্বাগত জানান। কিউই ব্যাটসম্যানের সঙ্গে হ্যান্ডশেক করেন বাংলাদেশ অধিনায়ক। তারপর সফরকারীদের খেলোয়াড়দের সারির মাঝ দিয়ে ক্রিজে যান টেলর।

নিউ জিল্যান্ড ব্যাটসম্যানকে সম্মান জানানোয় টুইটারের ভক্তরা বাংলাদেশের প্রশংসা করেছেন। একজন লিখেছেন, ‘সফরকারীদের দারুণ অঙ্গভঙ্গি এবং দর্শকদের দাঁড়িয়ে অভিবাদন টেলরের জন্য প্রিয় স্মৃতি তৈরি করল, যা যুগযুগ ধরে তিনি মনে রাখবেন।’ আরেকজন লিখেছেন, ‘বাংলাদেশের কাছ থেকে দারুণ অভিবাদন।’

টেলর অবশ্য এই ম্যাচে বড় কোনো ইনিংস খেলতে পারেননি। ২৮ রান করে ইবাদত হোসেনের বলে শরিফুলের ক্যাচ হন। ৬ উইকেটে ৫২১ রানে ইনিংস ঘোষণা করা নিউ জিল্যান্ড দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ১২৬ রানে বাংলাদেশকে অলআউট করে।