১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

ট্রাম্পের সমালোচনায় ওবামা


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৭ মে, ২০২০, ৪:৪৪ অপরাহ্ণ

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলা নিয়ে আবাও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ট্রাম্পের নাম উল্লেখ না করে ওবামা বলেছেন, এই মহামারি দেখিয়েছে ‘অনেক কর্মকর্তাই দায়িত্বে থাকা দাবি করতে পারেন না।’

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলা নিয়ে সাম্প্রতিক সময়ের মধ্যে এ নিয়ে দুবার ট্রাম্পের সমালোচনা করলেন ওবামা। এর আগে গত সপ্তাহে তিনি ট্রাম্প প্রশাসনের কার্যক্রম নিয়ে বলেছিলেন, ‘একটি সম্পূর্ন বিপর্যয়কর পরিস্থিতি’।

শনিবার ভার্চুয়ালি হাইস্কুলের শিক্ষার্থীদের একটি অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন ওবামা। এসময় তিনি বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব দেশের নেতৃত্বের ব্যর্থতাকে সামনে নিয়ে এসেছে।

তিনি বলেন, ‘অন্য কিছুর চেয়ে এই মহামারি পুরোপুরি, চূড়ান্তভাবে একটি ধারণার ওপর নিয়ে গেছে, সেটি হচ্ছে জাতির অনেক দায়িত্ববান জানেন তারা কী করছেন। তাদের অনেকেই দায়িত্বে থাকার দাবি করতে পারেন না।’

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনাভাইরাসে প্রায় ৮৯ হাজার জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের এই পরিস্থিতির জন্য খোদ ট্রাম্প প্রশাসনের কয়েক জন কর্মকর্তা প্রেসিডেন্টের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করেছেন।