২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ডিজিটাল নিরাপত্তা মামলায় বিএনপি নেতা হাফিজের জামিন


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৩ অপরাহ্ণ

২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনকালে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদকে (বীর বিক্রম) জামিন দিয়েছেন বরিশালের সাইবার ট্রাইবুনাল।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক এই জামিনের আবেদন মঞ্জুর করেন। হাফিজ উদ্দিন আহমেদের আইনজীবী অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু এতথ্য নিশ্চিত করেছেন।

কাজী এনায়েত জানান, রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে এবং বয়স বিবেচনায় সাবেক মন্ত্রী হাফিজ উদ্দিন আহমেদের জামিন মঞ্জুর করেন ট্রাইব্যুনাল।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর ভোলার লালমোহন থানার বদরপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়াম্যান ফরিদুল হক বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা করেন।
মামলার অভিযোগে উল্লেখ করা হয়, মামলার ২ নম্বর আসামি একই এলাকার মো. বাবুল হাওলাদারের সঙ্গে মুঠোফোনে কথা বলেন হাফিজ উদ্দিন আহমেদ। ওই ফোনালাপে আপত্তিকর কথাবার্তা ছিলো, যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভন্ডুলের চেষ্টা করা হয়েছে। বিষয়টি পরবর্তীতে গণমাধ্যমে প্রচার হয়। এ ঘটনার প্রতিকার চেয়ে ফরিদুল হক থানায় মামলা করেন। ওই মামলাটি বর্তমানে বরিশালের সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।