১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

দেশে আরও ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৫৮


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১১ এপ্রিল, ২০২০, ৪:২৭ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৩০ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ৪৮২ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে যোগ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য বুলেটিনে আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘আক্রান্তদের মধ্যে ৪৮ জন পুরুষ, ১০ জন নারী। নতুন ৫৮ জনের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ১৪ জন, নারায়নগঞ্জে ৮ জন। বাকিরা অন্যান্য জেলার।’

গত ২৪ ঘণ্টায় আরো তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন জানিয়ে তিনি বলেন, ‘এ পর্যন্ত মোট ৩৬ জন সুস্থ হয়েছেন।

আইইডিসিআরের এ পরিচালক বলেন, এ পর্যন্ত যারা আক্রান্ত হয়েছে তাদের মধ্যে ৭০ শতাংশ পুরুষ, ৩০ শতাংশ নারী। নতুন আক্রান্তদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সের ২৮ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ১৭ জন।

আক্রান্ত ৪৮২ জনের বয়স বিশ্লেষণ করে তিনি বলেন, সবচেয়ে বেশি রয়েছে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ২২ শতাংশ। এরপর ২১ থেকে ৩০ এর মধ্যে ১৯ শতাংশ। ৪১ থেকে ৫০ এর মধ্যে ১৯ শতাংশ।

আক্রান্তদের ৫২ ভাগই ঢাকা সিটিতে। ঢাকা বিভাগের অন্যান্য জেলায় ৩৫ ভাগ। মৃতদের মধ্যে দুই জন ঢাকার বাইরে, একজন ঢাকায়। এদের একজনের বয়স ৩৮ বছর, আরেক জনের ৫৫ এবং অন্যজনের ৭৪ বছর।