১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

দেশে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৯


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১২ এপ্রিল, ২০২০, ৪:৩১ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৩৪ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৯ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ৬২১ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১২ এপ্রিল) মহাখালী থেকে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘মৃতদের মধ্যে তিনজন পুরুষ, একজন নারী। দুইজন ঢাকার, দুইজন ঢাকার বাইরের। নিহতদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন দুইজন, ৬০ বছর বয়সি একজন ও সত্তরের ওপরে একজন।’

মীরজাদী সেব্রিনা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে তিনজন। এ নিয়ে মোট সুস্থ হল ৩৯ জন। সুস্থদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। এরমধ্যে একজন চিকিৎসক আছেন। এক রোগীকে চিকিৎসা দিতে গিয়ে তিনি আক্রান্ত হয়েছিলেন।

মোট আক্রান্ত ৬২১ জনের মধ্যে ঢাকা সিটিতে ৫০ শতাংশ, ঢাকা বিভাগের অন্যান্য জেলায় ৩৫ শতাংশ। চট্টগ্রামে ৬ শতাংশ। বাকিরা অন্যান্য জেলায়। নতুন করে চারটি জেলায় লক্ষ্মীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও এবং ঝালকাঠিতে করোনার রোগী পাওয়া গেছে বলে তিনি জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. সোনিয়া তাহমিনা জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ঢাকায় ৬৬১ জনের, ঢাকার বাইরে ৪৯০ জনের। একদিনে নমুনা সংগ্রহ বেড়েছে ৩৮৬ জনের। বর্তমানে সারা দেশে ২০ হাজার ৫২৫ জন কোয়ারেন্টাইনে আছেন।

প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের ২১০টি দেশে ১ লাখ ৮ হাজার ৯০৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন আরো অনেকে।