১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

দেশে একদিনে রেকর্ড ১৯ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬২


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৩ মে, ২০২০, ৪:০৭ অপরাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২৬৯ জনে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১৬২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ১৭ হাজার ৮২২ জনে দাঁড়িয়েছে।

বুধবার (১৩ মে ) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ৩ হাজার ৩৬১ জন।

তিনি বলেন, ৪১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। নতুন যুক্ত হয়েছে ঢাকায় দুটি, ঢাকার বাইরে একটি। ঢাকায় ইবনে সিনা হাসপাতাল ও প্রেভা হেলথ কেয়ার। ঢাকার বাইরে জামালপুরে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ৮৬২ । আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০ জনের। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি।

মৃতদের তথ্য বিশ্লেষণ করে নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ১২ জন পুরুষ, ৭ জন নারী। ১৩ জন ঢাকার মধ্যে। বাকিরা ঢাকার বাইরে।

বয়সের হিসেবে মৃতদের মধ্যে ১০ বছরের নিচে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন এবং ৭০ বছরের ওপরে ৫ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ১৫০ জনকে। বর্তমানে আইসোলেশনের রয়েছেন ৩ হাজার ৪৩৫ জন।