২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

দেশে করোনায় মৃতের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে


| PhotoNewsBD

২৭ এপ্রিল, ২০২০, ৭:১৪ অপরাহ্ণ

দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দেড়শ ছাড়িয়েছে। সোমবার (২৭ এপ্রিল) প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ১৫২ জনে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ৪৯৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৯১৩ জনে।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৯ জন করোনামুক্ত হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩১ জন।

অধ্যাপক নাসিমা বলেন, বাসায় যারা সুস্থ হচ্ছেন তাদের তথ্য এখানো নেওয়া হয়নি। খুব তাড়াতাড়ি সেই তথ্য জানানো হবে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ১৯২ জনের। আর পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৮১২ জনের। নমুনা সংগ্রহের হার বেড়েছে ১৩ দশমিক ৯১ শতাংশ। পরীক্ষার হার বেড়েছে ১০ শতাংশ। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫০ হাজার ৪০১ জনের নমুনা।

তিনি বলেন, মৃতদের মধ্যে ৬ জন পুরুষ, ১ জন নারী। এর মধ্যে ৫ জন ঢাকার, একজন সিলেট ও একজন রাজশাহীর। বয়সের হিসাবে ৬০ এর ওপরে ৫ জন। ৪১ থেকে ৫০ এর মধ্যে ১ এবং ১০ বছরের নিচে ১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৮৫ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১২২০ জন।

এখনও চার জেলা করোনামুক্ত রয়েছে জানিয়ে তিনি বলেন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, সাতক্ষীরা ও নাটোর। এর আগে বলেছিলাম ঝিনাইদাহের কথা, কিন্তু সেখানে রোগী শনাক্ত হয়েছে। একটু সংশোধনী আছে- আমার বলেছিলাম রাজশাহীর নাটোরে আক্রান্ত রয়েছে। কিন্ত সেখানে কোনো আক্রান্ত নেই। আক্রান্ত ব্যক্তির বাড়ি নাটোর লেখা থাকায় আমরা ভেবেছিলাম সেখানে আক্রান্ত। কিন্তু তার স্থায়ী বাড়ি ঢাকায়। অর্থাৎ চার জেলা এখনো করোনামুক্ত রয়েছে।