১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

দ্বিতীয় দিনে খেলা হলো ৩৮ বল


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

৫ ডিসেম্বর, ২০২১, ৬:০৮ অপরাহ্ণ

সকালে কিছুক্ষণের জন্য সূর্য উঁকি দিয়েছিল, বাকিটা সময় ছিল কালো মেঘের আড়ালে। ফাঁকা সময়টুকুতেই ঢাকা টেস্টের দ্বিতীয় দিন বল মাঠে গড়াল। সেটাও মাত্র ৩০ মিনিটের জন্য। খেলা হলো ৩৮ বল। বৃষ্টির লুকোচুরি খেলায় পণ্ড দ্বিতীয় দিনের খেলা। যেটুকু সময় খেলা হলো সেখানেও পাকিস্তানের দাপট।

বাংলাদেশের দুই পেসার মিলে করলেন ৬.২ ওভার। পাকিস্তান রান তুলল ২৭। খালেদ আহমেদের করা দিনের প্রথম বলই বাউন্ডারিতে পাঠান বাবর আজম। এক ওভার পর ইবাদত হোসেনকে পরপর দুই চার মেরে আজহার আলী পৌঁছান হাফ সেঞ্চুরিতে। শর্ট বলে দুই পেসার পাকিস্তানের ডানহাতি ব্যাটসম্যানকে পরীক্ষা নিলেও তা কোনো কাজে আসেনি। অতি সহজেই রান তুলেছেন তারা।

আজহার ৫২ ও বাবর ৭১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। বিকেল ৩টায় দিনের খেলা বাতিল করেন ম্যাচ অফিসিয়ালরা। বৃষ্টি ও আলোক স্বল্পতায় দুদিনে খেলা হলো মাত্র ৬৩.২ ওভার।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে ম্যাচের তৃতীয় দিনও বৃষ্টি চোখ রাঙানি দিচ্ছে। তৃতীয় দিনের খেলা না হলে ম্যাচটা ড্রয়ের দিকে এগোয় কি না দেখার। এদিকে বৃষ্টির দিনে অলস বসে থাকেনি বাংলাদেশের ক্রিকেটাররা। মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাসরা নেটে নিজেদের ঝালিয়ে নিয়েছেন।

ইনডোরে ব্যাটিং শেষে তারা ড্রেসিংরুমে ফেরার পথে বৃষ্টি বিলাসে মেতে উঠেন। মাঠের কাভারের উপরে দারুণ এক স্লাইডে নিজের শরীর ভাসান সাকিব। অলস দিনে তার ওই জলকেলি ছিল দিনের সেরা মুহূর্ত।