১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

নতুন নেতৃত্বে বাচসাস


| PhotoNewsBD

২৮ জুলাই, ২০১৯, ১২:২৫ অপরাহ্ণ

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচনে ফাল্গুনী হামিদ সভাপতি ও কামরুজ্জামান বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গত শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। সারারাত ভোটগণনা শেষে শনিবার সকালে এর ফল প্রকাশ করা হয়েছে।

নির্বাচনে সভাপতি পদে ফাল্গুনী হামিদ পেয়েছেন ৩৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী ফারুক বাবুলের ভোট ৮৬টি। সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু ১৬১ ও শপথ চৌধুরী ১৫৯ ভোট পেয়েছেন।

এই নির্বাচনে ২১ পদের বিপরীতে মোট ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। মোট ভোটার সংখ্যা ৫৩৯। এছাড়া যারা বিজয়ী হয়েছেন সহ-সভাপতি বাদল আহমেদ, সৈকত সালাউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক রিমন মাহফুজ, অর্থ সম্পাদক মঈন আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক শফিকুল আলম মিলন, ক্রীড়া সম্পাদক মুজাহিদ সামিউল্লাহ, সমাজ কল্যাণ ও মহিলাবিষয়ক সম্পাদক শ্রাবণী হালদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান রতন, দফতর সম্পাদক নিপু বড়ুয়া, নির্বাহী সদস্য লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য ইরানী বিশ্বাস, লিটন রহমান ও মাহমুদ মানজুর।

এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক আলিমুজ্জামান হারু। এছাড়া কমিশনার হিসেবে ছিলেন এরফানুল হক নাহিদ, মাহাবুবুর রহমান, আলমগীর কানাই চক্রবর্তী ও আবুল হোসেন মজুমদার।

নির্বাচিতরা আগামী দুই বছরের জন্য (২০১৯-২০২১) চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠনটিকে নেতৃত্ব দেবেন। বাচসাস ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়। জন্মলগ্নে এর নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’, সংক্ষেপে ‘বাচসাস’।