২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

নিম্নমুখী সূচকে লেনদেন বেড়েছে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৬ সেপ্টেম্বর, ২০২১, ৭:১০ অপরাহ্ণ

দেশের পুঁজিবাজারে সপ্তাহের শুরুতে রোববার (২৬ সেপ্টেম্বর) সব ধরনের সূচক ছিল নিম্নমুখী। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। তবে, বেড়েছে লেনদেনের পরিমাণ।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ১৩ পয়েন্ট কমে ৭ হাজার ২৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৫৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে ২ হাজার ৬৬৫ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ২৫৭ কোটি ২৯ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৫২ কোটি ৪২ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১১৩টির, কমেছে ২৩০টির এবং অপরিবর্তিত আছে ৩৩টির।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১১১ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৫৪৩ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ২০ পয়েন্ট কমে ১২ হাজার ৬৬৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩১৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১০৭টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত আছে ৩৫টির। সিএসইতে লেনদেন হয়েছে ৯৫ কোটি ২৩ লাখ টাকার শেয়ার।