৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

নিষেধাজ্ঞা কাটিয়ে বৃহস্পতিবার মোহামেডানের জার্সিতে দেখা যাবে


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

১৬ জুন, ২০২১, ৬:২৮ অপরাহ্ণ

ঢাকা লিগের রাউন্ড রবিন লিগের শেষ রাউন্ডের ম্যাচে বৃহস্পতিবার মোহামেডানের প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্স। তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে বৃহস্পতিবার মোহামেডানের জার্সিতে দেখা যাবে সাকিব আল হাসানকে। তার ক্লাব কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। দলটির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান মাসুদুজ্জামান বলেন, ‘আশা করছি সাকিবকে নিয়ে আমরা কাল মাঠে নামতে পারবো।’

গত শুক্রবার আবাহনীর বিপক্ষে ম্যাচ চলাকালে স্টাম্পে লাথি দিয়ে, তুলে আছাড় মেরে ও আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণ করায় সাকিবকে তিন ম্যাচ নিষিদ্ধের সঙ্গে ৫ লাখ টাকার জরিমানা করা হয়। নিজের কৃতকর্মের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষমাও চান মোহামেডানের অধিনায়ক।

তার শাস্তি প্রত্যাহার চেয়ে বিসিবি সভাপতির কাছে আবেদন করেছিল মোহামেডান কর্তৃপক্ষ। তবে তাতে আগ্রহ দেখায়নি দেশের শীর্ষ ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা। খেলার সুযোগ না থাকায় সাকিব জৈব সুরক্ষা বলয়ের বাইরে যান। জানা গেছে, ১২ জুন বিজ্ঞাপনের শুটিংয়ে দিনভর ব্যস্ত ছিলেন। এ সময়ে ‘এ ই রিয়ালয়েবেল কনসালটেন্স ‘নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করেছেন। সেই ছবি নিজের ফেসবুকে শেয়ারও করেছেন সাকিব।

সাকিবকে ছাড়া দুটি ম্যাচ জিতে মোহামেডান সুপার লিগ নিশ্চিত করেছে। বৃষ্টিতে একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে।

বুধবার (১৬ জুন) সাকিব ক্রিকেট বোর্ডে এসেছিলেন কোভিড পরীক্ষা করাতে। রাতে রিপোর্ট পাওয়ার পর আবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন। বিসিবিতে ব্যক্তিগত কিছু কাজও সেরেছেন। প্রায় চার ঘণ্টা বিসিবিতে ছিলেন। ক্রিকেট পরিচালনা বিভাগে কেন্দ্রীয় চুক্তি নিয়ে খোলামেলা আলোচনা করেছেন।

মঙ্গলবার বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে বিসিবি সভাপতি জানিয়েছিলেন, কেন্দ্রীয় চুক্তির খসড়া তালিকা প্রস্তুত হলেও ক্রিকেটারদের সঙ্গে কথা বলে তা চূড়ান্ত করা হবে। কে কোন ফরম্যাট খেলতে চায়, কে কোন ফরম্যাটে খেলতে চায় না তা জেনে তালিকা চূড়ান্ত হবে। সাকিব সেসব বিষয় নিয়ে আজ আলোচনা করেছেন বিসিবিতে। জানা গেছে, তিন ফরম্যাটে খেলার আগ্রহ দেখিয়ে কেন্দ্রীয় চুক্তিতে থাকার কথা বলেছেন তিনি।