২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বঙ্গমাতার চরিত্রে পূর্ণিমা


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৯ নভেম্বর, ২০২১, ৬:৩০ অপরাহ্ণ

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। দীর্ঘদিন বড়পর্দায় তাকে দেখা না গেলেও তার কয়েকটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। দীর্ঘ বিরতির পর আবারও অভিনয়ে ফিরছেন এই নায়িকা।

আগামী ৩১ ডিসেম্বর (শুক্রবার) বছরের শেষ দিন মুক্তি পেতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’। এই সিনেমায় বেগম ফজিলাতুন নেছা অর্থাৎ বঙ্গমাতার চরিত্রে অভিনয় করেছেন পূর্ণিমা।

এর আগে গত সেপ্টেম্বরে চলচ্চিত্রটি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। গত ২৩ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করেন। সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় যথাক্রমে খায়রুল আলম সবুজ ও দিলারা জামান। জুয়েল মাহমুদের চিত্রনাট্য রচনায় চলচ্চিত্রটি পরিচালনা, নাট্যরূপ এবং সংলাপ লিখেছেন নজরুল ইসলাম।

পূর্ণিমা অভিনীত সর্বশেষ ২০১৭ সালে ‘টু বি কন্টিনিউড’ সিনেমাটি মুক্তি পায়। যদিও বিশেষ দিবসে নাটক-টেলিফিল্মে তার দেখা মেলে। এ ছাড়া উপস্থাপনায় বেশ সরব তিনি। পূর্ণিমা অভিনীত মুক্তি প্রতিক্ষীত চলচ্চিত্র: নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘জ্যাম’ ও ‘গাঙচিল’।