২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

বাংলাদেশ পুলিশের অনেক অনেক ঐতিহ্য রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী


স্টাফ রিপোর্টার: | PhotoNewsBD

৯ অক্টোবর, ২০২১, ১০:৪৭ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, আমাদের পরবর্তী জেনারেশন যাদেরকে নিয়ে আমরা গর্ববোধ করি, যাদেরকে নিয়ে আপনারা স্বপ্ন দেখেন তাদেরকে রক্ষা করার জন্য মাদক থেকে দূরে রাখতে হবে। আপনারা যে যেখানে থাকেন মাদক যে একটা ভয়ঙ্কর নেশা, এটা যে শেষ করে দেয় মানুষকে, পরিবারকে, সমাজকে সে বিষয়টা তাদের বুঝাবেন।

শনিবার (৯ অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের জুড়ী থানার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে থানা প্রাঙ্গনে সুধী সমাবেশে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের অনেক অনেক ঐতিহ্য রয়েছে। পুলিশ বাহিনীর সঙ্গে আমাদের স্বাধীনতার, মুক্তিযুদ্ধের অনেক অনেক ইতিহাস রয়েছে, যা বলে শেষ করার নয়। আজকে জনগনের কিছু প্রয়োজন সেখানে উপস্থিত দেখবেন আমাদের পুলিশ বাহিনী। জঙ্গিবাদ কিংবা সন্ত্রাস দমন বলেন, পুলিশ বাহিনী তার সক্ষমতার পরিচয় দিয়ে যাচ্ছে।

মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার রাজনগর ৩ আসনে সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসন সৈয়দা জহুরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, পুলিশ কমিশনার এসএমপি মোঃ নিশারুল আরিফ, মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক।
সুধী সমাবেশে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র, সরকারি কর্মকর্তা সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী সবার উদ্দেশ্যে তিনির বলেন, আমরা শুধু তাদের ওপর কঠোর হলে, স্টিম রোলার চালালে হবেনা। তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে, তারা সহ আমরা সবাই যাতে মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াই। মাদকের এই ভয়ঙ্কর নেশা থেকে আমাদের নতুন প্রজন্মকে রক্ষা করতে না পারি তাহলে আমরা পথ হারিয়ে ফেলবো।

পরিশেষে মন্ত্রী বলেন, আমি শাহাব উদ্দিন ভাইয়ের এলাকায় যতবার এসেছি ততবার’ই মনে হয়েছে আমি আরও কিছুক্ষণ থেকে যাই। তিনি যেমন ভালো মানুষ ঠিক এখানকার প্রকৃতি ঠিক সেইরকম। সম্ভাবনাময় এই দেশ মৌলভীবাজার। যারাই এখানে পুলিশের দায়িত্বে এসেছেন তারা সবাই এই দেশকে ভালোবেসেছেন।