১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত; জুড়ীতে আন্দোলনে শিক্ষার্থীরা


জুড়ী প্রতিনিধি: | PhotoNewsBD

৩১ জুলাই, ২০১৮, ৯:২৭ অপরাহ্ণ

রাজধানীর ক্যান্টেনমেন্ট থানা এলাকায় ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় ২ জন শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় আরও ৭ জন শিক্ষার্থী গুরুত্বর আহত হয়েছেন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনাকে কেন্দ্র করে দেশ জোড়ে তোলপাড় শুরু হয়েছে। কিন্তু সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌপরিবহন মন্ত্রী বলছেন এটা কিছুই না। মন্ত্রীর এমন দায়িত্বহীন বক্তব্যে ৩০ জুলাই রাজধানীতে শিক্ষার্থীরা প্রতিবাদ করেন। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ টেয়ারশেল, লাঠি চার্জ ও কাদানো গ্যাস নিক্ষেপ করে। মুহুর্তের মধ্যে আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়ে। দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়।

আন্দোলনের ধারাবাহিকতায় ৩০ জুলাই দুপুরে জুড়ী উপজেলার চৌমুহনী চত্বরে নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। এসময় শিক্ষার্থীরা গাড়ির লাইসেন্স চেক, ফিটনেস চেক ও হেমলেটবীহিন মোটরসাইকেল আটক করে। তখন আন্দোলনরত শিক্ষার্থীরা যুবলীগ নেতা শাহ আলম এর ড্রাইভিং লাইসেন্স দেখতে চাইলে তিনি অস্বীকৃতি জানান এবং উত্তেজিত হয়ে শিক্ষার্থীদের দেখে নেয়ার হুমকি দেন। এক পর্যায়ে শিক্ষার্থীদের চাপে পুলিশ যুবলীগ নেতা শাহ আলমকে আটক করে এবং তার গাড়ি জব্দ করে।

এ বিষয়ে জুড়ী থানার অফিসার ইনচার্জ বলেন, শিক্ষার্থীদের উপর যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কোনো অবস্থাতে তাদের ছাড় দেয়া হবে না।