২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

বিমানবন্দরকে করোনা হাসপাতাল বানালো ব্যাংকক


ফটোনিউজবিডি ডেস্ক: | PhotoNewsBD

২৯ জুলাই, ২০২১, ২:২৩ অপরাহ্ণ

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দরের একটি কার্গো ওয়্যারহাউজকে করোনা হাসপাতালে রূপ দেওয়া হয়েছে। এক হাজার ৮০০ শয্যার এই হাসপাতালে তুলনামুলকভাবে কম তীব্র লক্ষণের রোগীদের চিকিৎসা দেওয়া হবে। বুধবার রয়টার্স এ তথ্য জানিয়েছে।

বুধবার থাইল্যান্ডে ১৬ হাজার ৫৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিন মারা গেছে ১৩৩ জন। এতে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ৪৩ হাজার ৩৬১ এবং মৃত্যুর সংখ্যা চার হাজার ৩৯৭ এ পৌঁছেছে।

মঙ্কুতোয়াত্তানা হাসপাতালের পরিচালক রেইনথং নান্না বলেছেন, ‘এটি লেভেল ওয়ান প্লাস হাসপাতাল, যেখানে বিপুল সংখ্যক রোগীকে রাখা যাবে, যাদের লক্ষণগুলোর তীব্রতা কম। তবে রোগীর অবস্থার অবনতি হলে তাদেরকে পিতাক রাচান নামের আরেকটি ফিল্ড হাসপাতালে স্থানান্তর করা হবে।’

অবসরপ্রাপ্ত এই মেজর জেনারেল জানান, ফিল্ড হাসপাতালটি এখনও পুরোপুরি চালু হয়নি। এর জন্য আরও প্রস্তুতির প্রয়োজন। রোগীর সংখ্যা বাড়লে আরও ফিল্ড হাসপাতালের প্রয়োজন হবে।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতা এবং টিকাদানের ধীরগতির কারণে তীব্র সমালোচনার মুখে রয়েছে থাইল্যান্ড সরকার। দেশটির পাঁচ কোটি মানুষকে চলতি বছরের শেষ নাগাদ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে এ পর্যন্ত মাত্র ৫ দশমিক ৬ শতাংশ মানুষকে টিকা দেওয়া হয়েছে।